এক্সক্লুসিভরাজধানী

আলোচিত চিকিৎসক জাহাঙ্গীর কবিরের চেম্বারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

আজ বুধবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচিত ব্যক্তি ডা. জাহাঙ্গীর কবিরের চেম্বারে অভিযান চালাচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।অভিযানের নেতৃত্ব দিচ্ছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিসপ্রধান মো. আব্দুল জব্বার মণ্ডল।

তিনি গণমাধ্যমকে বলেন, ডা. জাহাঙ্গীরের বিরুদ্ধে অনুমোদনহীন ওষুধ বিক্রির অভিযোগ রয়েছে। অভিযান শেষ হলে বিস্তারিত জানানো হবে।

অর্গানিক বিভিন্ন ফুড এখানে বিক্রি করা হয়, কিন্তু সেগুলো আমদানির সঠিক কাগজপত্র তারা দেখাতে পারেননি। এছাড়া ঘিসহ কয়েকটি পণ্যের উৎপাদন ও মেয়াদের তারিখ লেখা ছিল না। এসব বিষয়ে কাগজপত্র দেখাতে বৃহস্পতিবার সকালে তাদের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ডাকা হয়েছে।

এর আগে ২০২১ সালের ১ আগস্ট ডা. জাহাঙ্গীর কবিরের কার্যক্রমকে অবৈজ্ঞানিক, অসত্য, দায়িত্বজ্ঞানহীন এবং শাস্তিযোগ্য অপরাধ হিসেবে উল্লেখ করে চিঠি দেয় চিকিৎসকদের একটি সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর)।

সংগঠনটি তার বিরুদ্ধে ‘অবৈজ্ঞানিক, অসত্য ও সম্মানহানিকর’ বক্তব্য দেওয়ার অভিযোগ তুলে নোটিশ পাঠিয়েছিল। শুধু তাই নয়, তারা এই চিকিৎসকের বিরুদ্ধে বাংলাদেশে মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলেও অভিযোগ করে।

প্রসঙ্গত, ডা. জাহাঙ্গীর কবির একজন ফ্যামিলি মেডিসিন, ডায়াবেটিস, অ্যাজমা এবং শ্বাস-রোগ বিশেষজ্ঞ। তিনি বর্তমানে ইন্টারন্যাশনাল প্রাইমারি কেয়ার রেসপিরেটরি গ্রুপ, বাংলাদেশের (আইপিসিআরজি) যুগ্ম সম্পাদক।

সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক জনপ্রিয় এই চিকিৎসক। ফেসবুক ও ইউটিউবে স্বাস্থ্যবিষয়ক বিভিন্ন পরামর্শসহ ভিডিও পোস্ট করেন তিনি।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button