চট্টগ্রামদুর্ঘটনা

পড়ে আছে নিখোঁজ ব্যাগগুলো, শুধু নেই ব্যাগের মালিকরা

চট্টগ্রামের মিরসরাইয়ে সাগরে বালু উত্তোলনের ড্রেজার থেকে কিছু ব্যাগ আজ বুধবার দুপুরে সাগর থেকে নিয়ে আসেন উদ্ধারকর্মীরা। সাগরের এক পাড়ে পড়ে আছে নিখোঁজ ব্যাগগুলো, শুধু নেই ব্যাগের মালিকরা। ব্যাগের মধ্যে প্যান্ট, টুপি, কাঁথা, মোবাইল চার্জার, শার্ট ও মাথার কান টুপি পড়ে আছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুর রহমান বলেন, নিখোঁজ আট শ্রমিকের মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি চারজনকে উদ্ধারে একটা ভলগেট ব্যবহার করা হয়েছে। কিন্তু বিকেল ৪টার পর এখনো পর্যন্ত আর কোনো মরদেহ উদ্ধার সম্ভব হয়নি।

উদ্ধারকৃত ব্যাগগুলো দেখে নিহত ইমাম মোল্লা ও শাহিন মোল্লার মেঝ ভাই এনায়েত উল্লাহ বলেন, এই ব্যাগগুলো আমার ভাইদের। ব্যাগগুলোতে তাদের ব্যবহৃত জিনিসপত্রগুলো পড়ে আছে। আমার এক ভাইসহ এখনো চারজন নিখোঁজ রয়েছে। কতক্ষণে আমার ভাইদের লাশ পাব বুঝতেছি না। ৪২ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো তাদের উদ্ধার করতে পারে নাই প্রশাসন।

গত সোমবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে সৈকত-২ বালু উত্তোলনকারী একটি ড্রেজারের আট শ্রমিক নিখোঁজ হন। তার মধ্যে উদ্ধার হয়েছে আনিচ মোল্লার ছেলে ইমাম মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মোল্লা, সেকান্দার বারির ছেলে মো. জাহিদ ফকির ও রহমান ফকিরের ছেলে মো. আল-আমিন ফকির।

এখনো নিখোঁজ রয়েছেন আনিচ মোল্লার বড় ছেলে শাহিন মোল্লা, ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওয়ালাদার, নুরু সরদারের ছেলে আলম সরদার ও রহমান খানের ছেলে তারেক মোল্লা।

উপজেলার সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে ৫০০ ফুট গভীরে সাগরের মাঝে ঠিকাদারি প্রতিষ্ঠান সৈকত-২ এন্টারপ্রাইজের বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাতের ঝড়ের কবলে পড়ে সেখান থেকে আট শ্রমিক নিখোঁজ হন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button