ছাত্রলীগবরিশালভোলারাজনীতি

ভোলায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যুবলীগ-ছাত্রলীগের হামলা

আজ বৃহস্পতিবার বেলা ১১টার চরফ্যাশন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমের বাসভবনের সামনে ভোলার চরফ্যাশন উপজেলায় যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজিত হয়।এ অনুষ্ঠানে অতর্কিত হামলা চালিয়েছে যুবলীগ ও ছাত্রলীগ। এতে সংগঠনটির অন্তত ৫০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে যুবদল।

আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। চরফ্যাশন উপজেলা যুবদলের সভাপতি আশরাফ উদ্দিন অভিযোগ করেন, হামলার সময় ঘটনাস্থলে পুলিশ থাকলেও তারা নীরব দর্শকের ভূমিকা পালন করেছে।

প্রত্যক্ষদর্শীদের জানায় , যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ সকালে চরফ্যাশন পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমের বাসভবনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সেখানে একটি আলোচনা সভা হয়। সভা শেষে নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বের হলে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলামের নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে হামলা চালান।

অভিযোগ অসত্য দাবি করে মঞ্জুরুল ইসলাম বলেন, ‘আমরা শহরে ছিলাম এটা সত্য, কিন্তু আমাদের কমিটি গঠন নিয়ে জরুরি সভা করতে হয়েছে। এ সময় বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য দেওয়া হয়। শুনেছি, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম পক্ষ ও নয়ন পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। তারা দুই পক্ষই বিএনপি। এখানে যুবলীগের কোনো ভূমিকা নেই।’

চরফ্যাশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ হোসেন বলেন, যুবদল প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষ করে বিক্ষোভের প্রস্তুতি নেওয়ার সময় ছাত্রলীগ, যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালান। এতে পাঁচ-ছয়জন আহত হয়েছেন। তবে এখন পরিস্থিতি শান্ত আছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button