ক্রিকেটখেলা

বাংলাদেশ–ভারত ম্যাচে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ

জিম্বাবুয়ের বিপক্ষে সুপার টুয়েলভে শেষ ম্যাচ খেলার আগেই বাংলাদেশকে কাল হারিয়ে সেমিফাইনালের টিকিট প্রায় কেটে ফেলতে চায় ভারত। বাংলাদেশ চায়, ভারতকে হারিয়ে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে। সমীকরণ যখন এমন, তখন কালকের ম্যাচটা দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। বেরসিক বৃষ্টি কি না এমন ম্যাচেই চোখ রাঙাচ্ছে!

সবকিছু ঠিক থাকলে অ্যাডিলেডে আগামীকাল বাংলাদেশ সময় বেলা ২টায় বাংলাদেশ–ভারত ম্যাচ ঠিকঠাক সময়মতোই মাঠে গড়াবে।তবে এই ‘সবকিছু’র মধ্যে প্রকৃতির এমন একটি রূপ আছে, যা এবার টি–টোয়েন্টি বিশ্বকাপে দলগুলোর ‘ প্রতিপক্ষ’। হ্যাঁ, ঠিকই ধরেছেন—বৃষ্টি। অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, অ্যাডিলেডে বাংলাদেশ–ভারত ম্যাচে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ।

অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরো জানিয়েছে, কাল অ্যাডিলেডে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ এবং ১ থেকে ৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। অ্যাডিলেডের পশ্চিম দিক থেকে দক্ষিণ–পশ্চিম দিকে ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। তবে দর্শকদের একটা আশার জায়গা আছে।

যুক্তরাষ্ট্রকেন্দ্রিক আবহাওয়ার পূর্বাভাস জানানো প্রতিষ্ঠান ‘আকুওয়েদার’ জানিয়েছে, ম্যাচের শুরুতে কনকনে বাতাস বইবে। আকাশ প্রায় ৭০ শতাংশ মেঘে ঢাকা থাকবে। তাপমাত্রা থাকবে প্রায় ১২ ডিগ্রি সেলসিয়াস। রাত ৮টা এবং ১১টায় অ্যাডিলেডে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আকুওয়েদার।

গতকাল ব্রিসবেন থেকে বাংলাদেশ দল অ্যাডিলেডে পৌঁছানোর পর বৃষ্টির সম্ভাবনা ছিল ৯৫ শতাংশ। আজও বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশ এবং সঙ্গে বজ্রপাতও হতে পারে। এই দুই দিনের তুলনায় আগামীকাল অন্তত বৃষ্টির সম্ভাবনা কম—এটুকু সান্ত্বনা পেতেই পারেন ভারত ও বাংলাদেশের সমর্থকেরা।

কালকের আবহাওয়া নিয়ে অস্ট্রেলিয়ার আবহাওয়া ব্যুরোর হালনাগাদ তথ্যে জানানো হয়, ‘আকাশ মেঘলা থাকবে। বৃষ্টির (৬০ শতাংশ) মাঝারি সম্ভাবনা। বিশেষ করে সন্ধ্যায়। দক্ষিণ–পশ্চিম দিকে বাতাস ঘণ্টায় ২০ থেকে ৩০ কিলোমিটার গতিতে প্রবাহিত হবে।’অস্ট্রেলিয়ায় স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে এই ম্যাচ। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী সন্ধ্যায়ই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button