রাজধানী

রাজধানীর মতিঝিলে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

আজ মঙ্গলবার (১ নভেম্বর) সকাল সোয়া ৮টা থেকে রাজধানীর মতিঝিলে ওলিও গার্মেন্টস নামের একটি প্রতিষ্ঠান স্থানান্তরের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ৫০০ বিক্ষুব্ধ গার্মেন্টসকর্মী। এতে ওই এলাকায় তীব্র যানজটের জুড়ে সৃষ্টি হয়েছে।শ্রমিকদের দাবি, তাদের না জানিয়ে কর্তৃপক্ষ মতিঝিল থেকে কেরানীগঞ্জে কারখানা স্থানান্তর করেছে।

দেশের প্রধান বাণিজ্যিক এলাকা ওলিও গার্মেন্টস নামের একটি প্রতিষ্ঠানের মালিকানা স্থানান্তরের প্রতিবাদে সড়ক অবরোধ করে গার্মেন্টসকর্মীরা। আজ সকাল সোয়া ৮টা থেকে তারা সড়ক অবরোধ করে রাখেন। এতে মতিঝিল, কমলাপুর, ফকিরাপুলসহ আশপাশের এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী মানুষ।

মতিঝিল ট্রাফিক জোনের পুলিশের সহকারী কমিশনার (এসি) এস এম বজলুর রশীদ  জানান, আরামবাগ এলাকার একটি গার্মেন্টসকে রাজধানীর দক্ষিণখান এলাকায় স্থানান্তর করা হয়েছে। কোনো কিছু না জানিয়ে হঠাৎ করে মালিকপক্ষ কারখানা স্থানান্তর করায় বিক্ষোভ করছেন শ্রমিকরা।

এছাড়া শ্রমিকদের কয়েক মাসের বেতন বকেয়া রয়েছে। সেই বকেয়া বেতনের দাবিতেও তারা রাস্তায় নেমেছেন।সকাল থেকে ৪০০-৫০০ গার্মেন্টসকর্মী সড়ক অবরোধ করায় মতিঝিলের প্রতিটি পয়েন্ট বন্ধ রয়েছে। গার্মেন্টস কর্তৃপক্ষের সঙ্গে আমাদের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আলোচনা করছেন। শিগগির বিষয়টি সমাধান হবে বলে আশা করছি।

এসি এস এম বজলুর রশীদ বলেন, দুই ঘণ্টা ধরে সড়ক অবরোধ থাকায় মতিঝিলের আল হেলাল থেকে কমলাপুর, শাপলা চত্বর, ফকিরাপুল, পল্টন ও কাকরাইলসহ আশপাশের সবগুলো পয়েন্ট বন্ধ রয়েছে। এতে করে সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে তীব্র যানজটের কারণে অফিসগামী মানুষের পড়তে হয়েছে ভোগান্তিতে। সড়ক বন্ধ থাকায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। মতিঝিলের যানজট ছড়িয়ে পড়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button