বিরোধীদলীয় নেতার আসন না পেলে বিকল্প ব্যবস্থা নেবেন জি এম কাদের

জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার আসন না পেলে বিকল্প ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ার করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।  মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় যুব দিবস উপলক্ষে জাতীয় যুব সংহতির আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, সংবিধান পরিবর্তন করে দেশে এক ব্যক্তির শাসন কায়েম করা হয়েছে৷ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য তারা যা কিছু করা দরকার করছে৷ সম্পদের মালিকানা থেকে জনগণ বঞ্চিত হচ্ছে। জনগণ আজ কথা বলতে পারছে না৷ বিদেশে কারা কত টাকা কিভাবে পাচার করছে, তা নিয়ে কেউ কথা বলতে পারে না৷ নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, ‘জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতার আসন নিয়ে চলমান বিতর্ক জাতীয় পার্টি স্পিকারের আশ্বাসে আপাতত স্থগিত রয়েছে৷ আমাদের তিনি (স্পিকার) বলেছেন, তিনি আমাদের দাবির বিষয়টি বিবেচনা করবেন। তিনি সময় নিয়েছেন। আমরা অপেক্ষা করছি। আশা করি বিষয়টির শান্তিপূর্ণ সমাধান হবে৷ আমরা সুযোগ দিতে চাই। যদি কোনো সমাধান না আসে তবে আমাদের কাছেও অপশন আছে৷’তবে কী বিকল্প আছে সে বিষয়ে তিনি কিছু বলেননি।

গত রবিবার জি এম কাদের সিদ্ধান্ত নেন, তাকে বিরোধীদলীয় নেতার পদে আসীন করতে জাতীয় সংসদ সায় না দিলে তার দল সংসদ অধিবেশনে যাবে না৷ পরের দিন স্পিকার শিরীন শারমিন চৌধুরীর আশ্বাসে দলটি সংসদ অধিবেশনে যোগ দেয়।

এদিকে আগামী ২৬ নভেম্বর রওশন এরশাদের ডাকা কাউন্সিল অধিবেশন স্থগিত করা হয়েছে। এতে কিছুটা স্বস্তি ফিরেছে জি এম কাদের শিবিরে।তবে জাতীয় সংসদে প্রধান বিরোধীদলীয় নেতার পদ থেকে রওশন এরশাদকে হটানোর পরিকল্পনা থেকে জাপা নেতারা ক্রমশ সরে আসছেন বলে আভাস মিলেছে দলের জেষ্ঠ্য নেতাদের ভাষ্যে।

জাতীয় যুব সংহতির আহ্বায়ক হুসেইন মকবুল আসিফ শাহরিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে যোগ দেন জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু, অতিরিক্ত মহাসচিব রেজাউল ইসলাম ভুঁইয়া।

Exit mobile version