জাতীয়বাংলাদেশবিএনপিরাজনীতি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মসিউর রহমান আর নেই

আজ মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১টার দিকে ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মসিউর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।স্ট্রোকজনিত কারণে তিনি মারা যান।

জাতীয় সংসদের সাবেক এ হুইপ ঝিনাইদহের নিজ বাসায় অবস্থানকালে স্ট্রোক করেন।পরিবারের সদস্যরা রুমের দরজা খুলে দেখতে পান তিনি বিছানায় অচেতন অবস্থায় পরে আছে।পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চিকিৎসক জানিয়েছেন স্ট্রোকজনিত কারণে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। মুক্তিযোদ্ধা কমান্ডার মসিউর রহমান বিভিন্ন সময় দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় বীর মুক্তিযোদ্ধা, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ঝিনাইদহ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও ঝিনাইদহ সদর আসন থেকে চারবারের সংসদ সদস্য মসিউর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনকে অন্তরে ধারণ করে বিএনপি’র প্রতিষ্ঠাকালীন খুলনা বিভাগে দলকে তৃণমূলে প্রতিষ্ঠা করতে নিরলস পরিশ্রম করেছেন। একজন বিচক্ষণ রাজনীতিবিদ মরহুম মসিউর রহমান তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ে যেভাবে নিবেদিত থেকেছেন সেজন্য দেশবাসী তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

মির্জা ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রদর্শিত পথ অনুসরণ করে এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নেতৃত্বে প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার বলিষ্ঠ অংশগ্রহণ ছিল প্রশংসনীয়।

একজন বাগ্মী সংসদ সদস্য হিসেবে জাতীয় সংসদকে প্রাণবন্ত করতেন মরহুম মসিউর রহমান। দেশ একজন বলিষ্ঠ পার্লামেন্টারিয়ানকে হারাল। বীর মুক্তিযোদ্ধা হিসেবে তার অবদান অবিস্মরণীয়। বর্তমান ঘোর এ দুর্দিনে পৃথিবী থেকে তার চলে যাওয়া রাজনৈতিক অঙ্গনে বিরাট শূন্যতার সৃষ্টি হলো।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুম মসিউর রহমানের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button