ক্রিকেটখেলা

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো ইংলিশরা

বাঁচা-মরার ম্যাচ জিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখল ইংল্যান্ড। সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে নিউজিল্যান্ডকে ২০ রান হারায় ইংলিশরা। ফলে আশা বাঁচিয়ে রাখার সঙ্গে জমিয়ে তুলেছে গ্রুপ-১ থেকে সেমিতে ওঠার লড়াই।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভ পর্বের হাই-ভোল্টেজ ম্যাচে আজ মঙ্গলবার ব্রিসবেনে টস জিতে ব্যাট করতে নেমে ২০ রানে জিতেছে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে বাটলারবাহিনী। জবাবে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান তুলতে পারে নিউজিল্যান্ড।

এই জয়ে পয়েন্ট টেবিলেও ভালো অবস্থানে পৌঁছে গেল ইংল্যান্ড। ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান ইংলিশদের। নেট রানরেটেও (+০.৫৪৭) তারা অস্ট্রেলিয়ার (-০.৩০৪) চেয়ে এগিয়ে। সমান পয়েন্ট নিয়ে তাই তিনে অবস্থান অজিদের। হারলেও আগের মতোই শীর্ষে আছে নিউজিল্যান্ড। সমান পয়েন্ট হলেও তাদের নেট রানরেট (+২.২৩৩) বাকিদের চেয়ে অনেক ভালো। ৪ পয়েন্ট কম নিয়ে চারে আছে শ্রীলঙ্কা।

আগে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস। মাত্র ১০.২ ওভারে ৮১ রানের জুটি গড়েন দুই ব্যাটার। অর্ধশতক তুলে নেন দুই ব্যাটার। ১১তম অর্ধশতক করে ৫২ রানে আউট হন হেলস।

আর ব্যক্তিগত ৭৩ রানে আউট হন ইংলিশ অধিনায়ক জস বাটলার। শেষ দিকে লিয়াম লিভিংস্টোনের ১৪ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে চ্যালেঞ্জিং স্কোর পায় ইংলিশরা। কিউইদের পক্ষে লুকি ফার্গুসন নেন দুই উইকেট।

জবাবে দ্বিতীয় ওভারে ওপেনার ডেভন কনওয়ের (২) উইকেট হারায় নিউজিল্যান্ড। দলীয় ২৮ রানে অপর ওপেনার ফিন অ্যালনের (১৬) বিদায়ে চাপে পড়ে কিউইরা। তবে অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে ৫৯ বলে ৯১ রানের জুটি গড়ে চাপ সামাল দেন গ্লেন ফিলিপস।

ব্যক্তিগত ৪০ রানে আউট হন উইলিয়ামসন। মাত্র ১৬ রানে চার উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় নিউজিল্যান্ড। ৩৬ বলে ৬২ রান করা ফিলিপসকে ফেরান স্যাম কুরান। ইংলিশদের পক্ষে স্যাম কুরান ও ক্রিস ওকস নেন দুটি করে উইকেট।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button