এশিয়াক্রিকেটখেলা

অ্যাডিলেডে বৃষ্টি, ম্যাচ পরিত্যক্ত হয়ে খেলা না হলে জিতবে বাংলাদেশ

অ্যাডিলেডে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টির কারণে আপাতত খেলা বন্ধ রয়েছে।টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশ-ভারত বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে। যদি আর খেলা না হয় বৃষ্টি আইনে বাংলাদেশ জয়ী হবে। কারণ বৃষ্টিতে ম্যাচ হওয়ার আগে বাংলাদেশের রান বিনা উইকেটে ৬৬। বৃষ্টি আইনে ভারতের চেয়ে ১৭ রানে এগিয়ে রয়েছে টাইগাররা।

ভারতীয় বোলারদের বেধড়ক পেটাচ্ছেন টাইগার ওপেনার লিটন কুমার দাস। মাত্র ২১ বলে ৬ চার ও ৩ ছক্কায় ফিফটি হাঁকালেন তিনি। ৬ ওভার শেষে বিনা উইকেটে ৬০ রান বাংলাদেশের।সৌম্য সরকার বাদ পড়ায় ওপেনিং করতে নামেন ডানহাতি এই ব্যাটার। মাত্র ২১ বলে অর্ধশতক করেন লিটন।

ভারতের দেয়া পাহড়সম টার্গেটে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ।এর আগে বাংলাদেশকে ১৮৫ রানের বিশাল টার্গেট দিয়েছে ভারত। জবাবে উড়ন্ত সূচনা করেছেন দুই টাইগার ওপেনার।

ভুবনেশ্বর কুমারের করা প্রথম ওভারে ২ রান নিলেও পরের দুই ওভারে তাণ্ডব চালান লিটন দাস। আর্শদীপের ওভারে তিন চার হাঁকান টাইগার ওপেনার। তৃতীয় ওভারে ভুবনেশ্বর কুমারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ফের লিটনকে স্ট্রাইক দেন নাজমুল হোসেন শান্ত। স্ট্রাইকে গিয়ে টানা তিন বলে একটি ছক্কা ও দুটি চার হাঁকান লিটন।

অর্থাৎ, আশদীপ ও ভুবনেশ্বরের দুই ওভারে মোট ৬ বাউন্ডারি হাঁকালেন লিটন দাস। ৪ ওভার শেষে বিনা উইকেটে ৩৫ রান বাংলাদেশের।

সেমিফাইনালের সম্ভাবনা জিইয়ে রাখার ম্যাচে আগে বোলিং করতে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশ।এদিকে টস হেরে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও বিরাট কোহলির অপরাজিত অর্ধশতকে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত।

আজ বুধবার অ্যাডিলেডে দলীয় ১১ রানে আউট হন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে অর্ধশতক করে ভারতকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি।ব্যক্তিগত ৫০ রানে আউট হন লোকেশ রাহুল। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার সবার উপরে উঠেছেন রোহিত শর্মা। ৬৪ রানে অপরাজিত ছিলেন তিনি।

বাংলাদেশের হাসান মাহমুদ ৪ ওভারে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নেন। ৩৩ রানের খরচায় ২ উইকেট নেন সাকিব আল হাসান। টাইগারদের মধ্যে সবচেয়ে কিপটে বোলিং করেন তাসকিন। ৪ ওভারে উইকেট না পেলেও মাত্র ১৫ রান খরচ করেন তিনি।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ভারতকে হারাতে হবে বাংলাদেশকে। কঠিন পরীক্ষার ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ভারতের বিপক্ষে সৌম্য সরকারকে একাদশে রাখেনি বাংলাদেশ। চার পেসারকে নিয়ে রোহিত শর্মাদের মোকাবিলা করবে টাইগাররা। তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদের সঙ্গে একাদশে রয়েছেন শরিফুল ইসলাম।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button