এশিয়াবিশ্ব সংবাদ

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ

আজ বৃহস্পতিবার পাকিস্তানে ইমরান খানের লং মার্চে ঢুকে গুলিবর্ষণ করা হয়েছে। এতে ইমরান খানসহ অন্তত চারজন গুলিবিদ্ধ হয়েছেন বলে তাঁর দল পাকিস্তান তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) নেতারা জানিয়েছেন।পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। খবর দ্য ডনের।

পাকিস্তানে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে ইমরান খানকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। পিটিআই নেতা ও সাবেক মন্ত্রী ফাওয়াদ চৌধূরী বলেছেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পায়ে অন্তত ৩ থেকে ৪টি গুলি লেগেছে। এ ছাড়া পিটিআইয়ের সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ ছাত্তাহ আহত হয়েছেন।

পাকিস্তানের বল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে পিটিআইয়ের আরেক নেতা ইমরান ইসমাইল বলেছেন, হামলার সময় তিনি ইমরান খানের পাশে ছিলেন। পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ডন জানায়, হামলাকারী ইমরান খানকে বহন করা কন্টেইনার লক্ষ্য করে একে-৪৭ দিয়ে গুলি করেন।তাৎক্ষণিকভাবে ইমরান খানের শারীরিক অবস্থা সম্পর্কে কিছু জানা যায়নি। এ ঘটনার পরপরই সমাবেশ বন্ধ হয়ে যায় এবং ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এক টুইটে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ।

আরিফ আলভী লিখেছেন, সাহসী ইমরান খানের ওপর ঘৃণ্য হত্যাচেষ্টা চালানো হয়েছে। আল্লাহকে ধন্যবাদ জানাই, তিনি আশঙ্কামুক্ত আছেন। তবে তাঁর পায়ে কয়েকটি গুলি লেগেছে। আশা করি, সেগুলো গুরুতর নয়।একে দুঃখজনক ও কাপুরুষোচিত হামলা আখ্যায়িত করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট।

আগাম নির্বাচনের দাবিতে করাচি থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশ্যে লংমার্চ শুরু করেছেন ইমরান খান। গত শুক্রবার এই লংমার্চ শুরু হয়। এই লংমার্চে কন্টেইনার ব্যবহার করে বিশেষ গাড়ি তৈরি করা হয়েছে। এই গাড়িতে যাত্রা করছেন ইমরান খান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button