অপরাধএশিয়া

ইমরান খান মানুষকে বিভ্রান্ত করেন তাই এ হামলা চালিয়েছিঃহামলাকারী

পাকিস্তানে লংমার্চের বহরের মধ্যে ঢুকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালিয়েছেন বন্দুকধারী। আজ বৃহস্পতিবার দুপুরে পাঞ্জাবের ওয়াজিরাবাদে এ হামলায় পায়ে গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান খানের পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে। তবে তিনি এখন আশঙ্কামুক্ত বলে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতারা জানিয়েছেন। খবর ডনের।

পাকিস্তানের পাঞ্জাবে আয়োজিত লংমার্চে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ কয়েকজনের ওপর গুলিবর্ষণের ঘটনায় এক জিজ্ঞাসাবাদে হামলাকারী যুবক দাবি করেছেন, ইমরান খান মানুষকে বিভ্রান্ত করছিলেন। সেজন্য তিনি এ হামলা চালিয়েছেন।

এর আগে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানসহ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে একজন পিটিআই কর্মী নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যম ডন জানায়, ইমরান খানকে বহন করা কন্টেইনার লক্ষ্য করে হামলাকারী একে-৪৭ দিয়ে গুলি চালায়।ইমরান খানের শারীরিক অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এ ঘটনার পরপরই লংমার্চ কার্যক্রম বন্ধ হয়ে যায় এবং ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।

হামলার সময় ইমরান খানের পাশে ছিলেন তাঁর দলের নেতা ইমরান ইসমাইল। তিনি বলেন, একে-৪৭ রাইফেল নিয়ে এ হামলা চালানো হয়েছে। ওই ঘটনার একটি ভিডিও ফুটেজে বন্দুক হাতে এক যুবককে দেখা গেছে।

আগাম নির্বাচনের দাবিতে বিভিন্ন শহরে সমাবেশের ঘোষণা দিয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এরই মধ্যে ইসলামাবাদে লংমার্চও করেছেন। সেখানে সেনাবাহিনীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ তোলেন তিনি।

হামলার পরে একাধিক ভিডিও পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোয় প্রকাশিত হয়েছে। সেখানে দেখা গেছে, পায়ে ব্যান্ডেজ বাঁধা ইমরান খানকে কন্টেইনার থেকে একটি গাড়ির দিকে নিয়ে যাচ্ছেন তাঁর নিরাপত্তারক্ষীরা। তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে হামলার পরের একটি ভিডিও শেয়ার করা হয়েছে পিটিআইয়ের টুইটার পেজে। সেখানে দেখা গেছে, পায়ে গুলিবিদ্ধ হওয়ার পর ঘটনাস্থলে থাকা সমর্থকদের উদ্দেশে হাত নাড়াচ্ছেন ইমরান খান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button