প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

সিটিও ফোরামের সভাপতি তপন, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী

12
সিটিও ফোরামের সভাপতি তপন, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী
পড়া যাবে: 2 মিনিটে

বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতের পেশাজীবিদের সংগঠন সিটিও ফোরাম বাংলাদেশের সভাপতি-সাধারন সম্পাদক ও কোষাধক্ষ্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন তপন কান্তি সরকার, মোহাম্মাদ আলি ও নুরুল ইসলাম মজুমদার।

সিটিও ফোরাম বাংলাদেশ একটি স্বাধীন, অ-লাভজনক এবং অ-রাজনৈতিক সংগঠন। ২০১০ সালে প্রতিষ্ঠিত বর্তমান ও প্রাক্তন পেশাজীবিদের এই সংগঠন সদস্যদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং স্বার্বিক ভাবে দেশের প্রযুক্তিগত স্বার্থ সংশ্লিষ্ট কাজ করে যাচ্ছে।

গত শনিবার অনলাইন প্লাটফর্মে সিটিও ফোরাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব তপন কান্তি সরকারের সভাপতিত্বে ৬ ষ্ট বার্ষিক সাধারন সভা ভার্চুয়াল ভাবে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২০২২ সালের জন্য কার্যকরী কমিটি গঠন করা হয়। এতে জনাব তপন কান্তি সরকার সভাপতি হিসেবে পুনঃ নির্বাচিত হন এবং পূবালী ব্যাংকের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টার জনাব মোহাম্মদ আলি সাধারন সম্পাদক এবং জনতা ব্যাংকের ডিজিএম নুরুল ইসলাম মজুমদার কোষাধ্যক্ষ হিসেবে নব-নির্বাচিত হন।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ সভাপতি অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ টেলিকম অধিদপ্তরের ডিরেক্টর জেনারেল মোহসিনুল আলম, বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব ডঃ বিকর্ণ কুমার ঘোষ, বাংলাদেশ ব্যাংকের এক্সিকিউটিভ ডিরেক্টর জাকির হাসান এবং আল আরাফা ইসলামি ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সিটিও সৈয়দ মাসুদুল বারি, যুগ্ন সাধারন সম্পাদক বাংলাদেশ সরকারের এটুআই প্রকল্পের সিটিও আরফি এলাহি মানিক এবং ইসলামি ব্যাংকের ডিএম ডি তাহের আহমেদ চৌধুরী এবং সদস্য হিসেবে ইউসিবিএল এর ডিএমডি আব্দুল্লাহ আল মামুন, লংকাবাংলা সিকিউরিটিসের ডিরেক্টর এবং সিটিও এস এ আর মুইনুল ইসলাম, বাংলালিংক এর আইটি ডিরেক্টর সৈয়দ সোহায়েল রেজা এবং রবি অজিয়েটা টেলিকম এর ক্লাউড স্পেশালিষ্ট মোহাম্মদ আসিফ।

আরও পড়ুন:  ম্যাজিকবুক ল্যাপটপ বাজারে এলো

সভার শুরুতে সভাপতি তার স্বাগত বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তি খাত এমন একটি খাত যেখানে প্রতিনিয়ত নিত্য নতুন প্রযুক্তি ও চ্যালেঞ্জের মোকাবিলা করতে হয়। সরকারি বা বেসরকারি প্রতিষ্টানের পক্ষ্যে এই সকল আধুনিক প্রযুক্তি এত দ্রুত পরিবর্তন করা সম্ভব নয়। সিটিও ফোরাম এই ব্যাপারে বিনা পারিশ্রমিকে সব ধরনের পরামর্শ ও প্রশিক্ষন এবং সি লেভেলের কর্মকর্তাদের প্রযুক্তি সেবা প্রদান করে যাবে। সিটিও ফোরাম তার জন্মলগ্ন থেকে তথ্যপ্রযুক্তিতে কর্মরত সকলের দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় সিটিও ফোরাম বিগত দিন গুলোতে অনেক সেমিনার ও কর্মশালার আয়োজন করেছে যেখানে দেশীয় তথ্যপ্রযুক্তিবিদদের পাশাপাশি আন্তর্জাতিক তথ্যপ্রযুক্তিবিদদের জ্ঞান বিনিময়ের সুযোগ হয়েছে। এমনকি এই প্যান্ডেমিক অবস্থায়ও প্রযুক্তি খাতের না-না সম্ভাবনা ও চ্যালেঞ্জ নিয়ে এখন পর্যন্ত ৮টি ভার্চুয়াল সেমিনার আয়োজন করা হয়েছে যেখানে বিভিন্ন সেক্টরের সরকারি নীতি নির্ধারকগন সহ প্রযুক্তিবিদ গন আলোচনায় অংশগ্রহন করেছেন।

আরও পড়ুন:  ডোমেইন নির্বাচনের সময় যে জিনিস গুলো মাথায় না রাখলেই নয়!

নতুন সাধারন সম্পাদক জনাব মোহাম্মদ আলি বলেন আমরা সিটিও ফোরামকে আরো বেশি সক্রিয় ও সচল রাখতে চাই, সেই লক্ষ্যে আমরা নতুন সদস্যদের দক্ষতা বৃদ্ধির প্রতি বেশি দৃষ্টি রাখবো। নতুন কোষাধ্যক্ষ নুরুল ইসলাম মজুমদার ফোরাম কে স্বয়ংসম্পূর্ন করার পেছনে তার সকল প্রচেষ্টা চালিয়ে যাবার কথা ব্যাক্ত করেন।

বাংলা ম্যাগাজিন টেক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 9
    Shares