আওয়ামী লীগএক্সক্লুসিভবরিশালবাংলাদেশবিএনপিরাজনীতি

পটুয়াখালীতে গণসমাবেশে যাওয়ার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা

পটুয়াখালীতে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির এক নম্বর সদস্য মো. শাহজাহান খানসহ তিনজন আহত হয়েছেন। আহত অপর দুজন হলেন বিএনপি কর্মী ইসাহাক মিয়া ও মো. শাহ আলম। এ সময় হামলাকারীরা তিনটি মোটরসাইকেল ভাঙচুর করেন।

আজ শুক্রবার সন্ধ্যা ছয়টার দিকে পটুয়াখালীর সদর উপজেলার বদরপুর ইউনিয়নের গাবুয়া বাসস্ট্যান্ড–সংলগ্ন মহাসড়কে এই হামলার ঘটনা ঘটে। হামলার শিকার বিএনপির নেতা-কর্মীরা মোটরসাইকেলযোগে বরিশাল বিভাগীয় গণসমাবেশের উদ্দেশে বেরিয়েছিলেন।

এদিকে সন্ধ্যার পর থেকেই পটুয়াখালী-বরিশাল মহাসড়কের গাবুয়াসহ বিভিন্ন এলাকায় বরিশালগামী অটোরিকশা থেকে যাত্রী নামিয়ে দেওয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে। পটুয়াখালী জেলা বিএনপির সদস্যসচিব স্নেহাংশু সরকার বলেন, বরিশালের সমাবেশে পটুয়াখালী থেকে দলীয় নেতা-কর্মীদের আসতে পথে বাধা দেওয়া হচ্ছে। বাস ধর্মঘটের নামে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। জেলা বিএনপির সদস্য শাজাহান খানের ওপর হামলা হয়েছে। এভাবে হামলা চালিয়ে নেতা-কর্মীদের বরিশাল আসা বন্ধ করতে পারবে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা ছয়টার দিকে পটুয়াখালী জেলা বিএনপির অর্ধশত নেতা-কর্মী মোটরসাইকেলে করে পটুয়াখালী থেকে বরিশালের উদ্দেশে রওনা দেন। নেতা-কর্মীদের মোটরসাইকেল গাবুয়া বাসস্ট্যান্ড অতিক্রমকালে ক্ষমতাসীন দলের লোকজন লাঠিসোঁটা নিয়ে তাঁদের পথরোধ করেন এবং হামলা শুরু করেন। এ সময় জেলা বিএনপি নেতা শাজাহান খানসহ তিনজন আহত হন। ভাঙচুর করা হয় তিনটি মোটরসাইকেল।

এ ব্যাপারে জানতে চাইলে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান জানান, বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলার বিষয়টি তাঁদের জানা নেই।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button