এক্সক্লুসিভবরিশালবাংলাদেশবিএনপিরাজনীতি

বরিশালে গণসমাবেশে যাওয়ার পথে ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা

বরিশালে বিএনপির গণসমাবেশে যাওয়ার পথে দলটির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সদস্য ইশরাক হোসেনের গাড়িবহরে হামলা করা হয়েছে। আজ শনিবার সকাল ৭টার দিকে বরিশালের গৌরনদীর মাহিরাবাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বরিশালের গণসমাবেশে যোগ দেওয়ার জন্য ঢাকা থেকে একটি গাড়িবহর নিয়ে আজ ভোরে রওনা হন ইশরাক হোসেন। পথে ব্যাপক বাধার শিকার হয় তার গাড়িবহরটি। এক সময় বরিশালের কাছাকাছি গৌরনদীর মাহিরা বাজারে পৌঁছালে সেখানে হামলা করে দুর্বৃত্তরা।

অভিযোগ করা হয়, বহরে থাকা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে ইশরাক অক্ষত থাকলেও গাড়িতে থাকা বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। ইশরাক হোসেন নিজেই এসব তথ্য জানিয়েছেন।এদিকে, আজ শনিবার দুপুরে বরিশাল শহরের বঙ্গবন্ধু উদ্যানে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হওয়ার কথা রয়েছে।

বিএনপির পক্ষ থেকে হামলায় আহত কয়েকজনের নাম জানানো হয়েছে। তারা হলেন ঢাকা দক্ষিণ বিএনপির ৩৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক সহিদুল হক সহিদ, ৩৮ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা মামুন ভূঁইয়া, কর্মী মো. রাসেল, রকি, মো. বাবুল, খোকন, ৪০ নম্বর ওয়ার্ড বিএনপির নেতা ইমরান, ৪২ নম্বর ওয়ার্ড যুবদলের সদস্য সচিব মাসুদ রানা, সোহরাওয়ার্দী কলেজ ছাত্রদলের নেতা রকি, আল আমিন প্রমুখ।

ইশরাক হোসেন বলেন, ‘আমাদের সমাবেশগুলোতে সাধারণ মানুষের অংশগ্রহণ সরকারকে ভীত করেছে। জোয়ার আটকাতে না পেরে সমাবেশস্থলে যাওয়ার পথে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ দিয়ে বাধার সৃষ্টি করছে, কাপুরুষের মতো রাতের আঁধারে গাড়িবহরে চোরাগুপ্তা হামলা করে পালিয়ে যাচ্ছে।

এর মাধ্যমে আমাদের নেতাকর্মীদের মনে ভয় সঞ্চারের অপচেষ্টা করা হচ্ছে। কিন্তু আমরা দমে যাওয়ার পাত্র নই। সব বাধা মোকাবিলা করে ঠিকই সমাবেশস্থলে এগিয়ে যাচ্ছি। যত হামলাই করুক না কেন, কোনো বাধাই এবার বিএনপির নেতাকর্মীদের দমাতে পারবে না।’

এদিকে ঢাকা থেকে বরিশালের গণসমাবেশে যাওয়ার পথে সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেত্রী সেলিনা সুলতানা নিশিতা ও রওনক জাহান শাহীনের গাড়িতেও হামলার ঘটনা ঘটেছে বলে জানা গেছে। বরিশালের গৌরনদী উপজেলা‌র মাইলারা বাজারে আজ সকালে এ ঘটনা ঘটে।

হামলায় গাড়িটির সব গ্লাস ভেঙে যায়। এতে  নিশিতা ও রওনক আঘাত পেয়েছেন। এরই মধ্যে তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।এ ব্যাপারে রওনক জাহান বলেন, ‘এভাবে হামলা করে আমাদের অগ্রযাত্রাকে রুখতে পারবে না। আমরা বিকল্পভাবে বিকল্পপথে বরিশাল পৌঁছাবই।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button