আওয়ামী লীগঢাকাবাংলাদেশরাজধানীরাজনীতি

রাজধানীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ, প্রগতি স্বরণীতে চরম দুর্ভোগ

রাজধানী ঢাকার প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ রয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশ’ ঘিরে ব্যস্ততম এই সড়কে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে চরম দুর্ভোগে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা।

রামপুরা ব্রিজ থেকে হাতিরঝিলের দিকে গাড়িগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে। বাকি গাড়িগুলো সেখানকার ইউলুপ ব্যবহার করে ফিরে যাচ্ছে। অন্যদিকে, কুড়িল বিশ্বরোডের দিক থেকে আসা গাড়িগুলোকে নতুন বাজার থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।
ব্যস্ততম এই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার বেলা তিনটায় মধ্যবাড্ডায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু হয়। কিন্তু সমাবেশ ঘিরে বেলা আড়াইটার দিকেই প্রগতি সরণিতে যান চলাচল বন্ধ করে দেয় ট্রাফিক পুলিশ। এতে পুরো সড়ক যানবাহনশূন্য হয়ে পড়ে। সড়কে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতা-কর্মীদের একের পর এক মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে যেতে দেখা যায়।

আফতাবনগর, মেরুল বাড্ডা, মধ্যবাড্ডা ও নতুন বাজার এলাকার বাসিন্দাদের কর্মস্থল থেকে হেঁটে বাসায় ফিরতে হচ্ছে। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নারী ও শিশুরা।নাম না প্রকাশ করার শর্তে ওই এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা বলেন, সড়কে প্রচুর লোকজন। যান চলাচলের মতো অবস্থা নেই। এ জন্য গাড়িগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button