এক্সক্লুসিভবরিশালবাংলাদেশ

১২ ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল-ঢাকা নৌপথে লঞ্চ চলাচল শুরু

প্রায় ১২ ঘণ্টা বন্ধ থাকার পর বরিশাল-ঢাকা নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে অভ্যন্তরীণ নৌপথের লঞ্চ চলাচল আগামীকাল রোববার সকাল থেকে শুরু হবে। বরিশাল নৌবন্দর কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, শনিবার রাত সাড়ে ৮টার পর থেকে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে তিনটি লঞ্চ ছেড়ে গেছে। ঢাকা থেকে একটি লঞ্চ ছেড়ে আসবে।

লঞ্চ মালিকদের সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিদিন ঢাকা থেকে চারটি এবং বরিশাল থেকে চারটি করে লঞ্চ চলবে। বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক কবির হোসেন বলেন, অভ্যন্তরীণ ১১টি পথে রোববার সকাল থেকে লঞ্চ চলাচল শুরু হবে। এ জন্য লঞ্চ কর্তৃপক্ষ প্রস্তুতি শেষ করেছে।

এদিকে সন্ধ্যার পর থেকে বরিশাল-ভোলা নৌপথে স্পিডবোট চলাচল শুরু হয়েছে বলে জানিয়েছেন বরিশাল ঘাটের ইনচার্জ তারেক শাহ। তিনি বলেন, বিকেলের পর থেকে স্পিডবোট চলাচল শুরু হয়েছে।বরিশাল নৌবন্দর থেকে এমভি সুন্দরবন-১১, পারাবত-১৮ ও এমভি প্রিন্স আওলাদ-১০ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকা থেকে বরিশালের উদ্দেশে পারাবত কোম্পানির একটি লঞ্চ ছেড়ে আসবে।

সুন্দরবন লঞ্চের মালিক ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু বলেন, ‘যে সমস্যার কারণে লঞ্চ চলাচল বন্ধ রেখেছিলাম, সেই যাত্রী সংকট রয়েই গেছে। ডেকে কোনো যাত্রী নেই, কেবিনের যাত্রী রয়েছে। তাই ঢাকা-বরিশালের উদ্দেশে একটি ও বরিশাল থেকে ঢাকার উদ্দেশে তিনটি লঞ্চ ছেড়ে গেছে।’

তিন চাকার যানবাহনও রোববার সকাল থেকে চলাচল শুরু করবে বলে জানান বরিশাল জেলা অটোটেম্পো, টেক্সিক্যাব, আলফা-মাহেন্দ্রা, মিশুক, এলপিজি, সিএনজি ও থ্রি হুইলার চালক ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক পরিমল দাস। তিনি বলেন, সকালে সভা হয়েছে।

এতে রোববার সকাল থেকে তিন চাকার যান চালুর সিদ্ধান্ত হয়েছে।পাঁচ দফা দাবিতে ৪ ও ৫ নভেম্বর বরিশাল জেলায় থ্রি-হুইলার চলাচল বন্ধের ডাক দেওয়া হয়। সে অনুযায়ী তিন চাকার সব যান চলাচল বন্ধ রয়েছে।

এ ছাড়া দূরপাল্লা ও অভ্যন্তরীণ পথের বাস চলাচল রোববার সকাল থেকে শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাসরেক বাবলু। তিনি জানান, তাদের আল্টিমেটাম রোববার সকাল ৬টা পর্যন্ত। তাই সকালে নগরীর নথুল্লাহবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হবে।

একইভাবে সকালে নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে বাস চলাচল শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন। তিনি জানান, এ টার্মিনাল থেকে ১৮ পথে বাস চলাচল বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button