অপরাধআইন-আদালতএক্সক্লুসিভঢাকাবাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

বিচারপতি মানিকের হামলার মামলায় গ্রেপ্তার বিএনপির নেতা-কর্মীরা কারাগারে

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলার ঘটনার মামলায় গ্রেপ্তার বিএনপি ও এর অঙ্গসংগঠনের ১১ নেতা-কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলাম আজ রোববার এ আদেশ দেন।এর আগে পল্টন থানার মামলায় গ্রেপ্তার ১১ আসামিকে দুদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে হাজির করা হয়। পরে আদালত তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বুধবার বিকেলে পল্টন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। এ সমাবেশ থেকে শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা করা হয় বলে মামলায় অভিযোগ আনা হয়েছে।

বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম বলেন, বিএনপির সমাবেশ থেকে এ হামলা করা হয়। হামলার ঘটনায় রফিকুল ইসলাম বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

কারাগারে পাঠানো ১১ আসামি হলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান, কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর, বিএনপির নেতা জসীম উদ্দিন, হারুন অর রশীদ, মতিউর রহমান, শামীম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button