আওয়ামী লীগএক্সক্লুসিভবাংলাদেশবিএনপিরাজনীতিসিলেট

সিলেটে বিএনপি নেতা হত্যা, বিএনপি আ. লীগ এর মধ্যে উত্তেজনা

সিলেটে বিএনপির নেতা আ ফ ম কামাল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এ সময় মিছিল থেকে আওয়ামী লীগের ব্যানার-ফেস্টুন ভাঙচুরের অভিযোগ তোলে ধাওয়া এবং পাল্টা মহড়া দিয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। গতকাল রোববার রাতভর আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা গেছে।

গতকাল রাত নয়টার দিকে নগরের আম্বরখানা বড় বাজার এলাকায় প্রাইভেট কারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে খুন হন বিএনপি নেতা আ ফ ম কামাল। তিনি সিলেট জেলা বিএনপির স্বাস্থ্যবিষয়ক সাবেক সম্পাদক এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক ছিলেন। তাঁর বাড়ি নগরের সুবিদবাজার এলাকায়।

গতকাল রোববার রাত সাড়ে ১১টার দিকে সিলেট নগরের রিকাবীবাজার কাজী নজরুল অডিটরিয়ামের সামনে ধাওয়া-  পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে খবর পেয়ে পুলিশ উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

বিএনপি নেতাকে খুনের প্রতিবাদে রাত ১১টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এতে লাঠিসোঁটা নিয়ে এ মিছিলে অংশ নেন অনেকে।

মিছিল থেকে নগরের রিকাবীবাজার এলাকায় জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভা উপলক্ষে নির্মিত তোরণ ও ব্যানার-ফেস্টুন ভাঙচুর করা হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসংবলিত বিলবোর্ড ভাঙচুর করা হয়। অডিটরিয়ামে গতকাল সিলেট মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। আজ সোমবার সেখানে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এদিকে মিছিল–পরবর্তী সমাবেশে আওয়ামী লীগ নেতারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিসংবলিত ব্যানার–ফেস্টুন ভাঙচুরের প্রতিবাদ জানান এবং জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করা না হলে ১৯ নভেম্বর বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশ প্রতিহত করার ঘোষণা দেন।সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী মাহমুদ বলেন, পুলিশ তাদের কাজ করছে।

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার সময় একটি প্রাইভেট কার ভাঙচুর ও মোটরসাইকেল আগুন দিয়ে পোড়ানো হয়। পরে কোতোয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button