ভিন্ন স্বাদের খবর

জাতীয় পার্টির চেয়ারম্যান সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন চীনা রাষ্ট্রদূত

আজ সোমবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর উত্তরাস্থ বাসভবনে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন পিপলস রিপাবলিক অব চায়নার অ্যাম্বাসেডর লি জিমিং। এসময় তার সঙ্গে ছিলেন ফার্স্ট সেক্রেটারি জেং উই এবং ফেং জিজিয়া।

বৈঠকে বন্ধু প্রতিম দুটি দেশের সামাজিক, অর্থনৈতিক ও বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন তারা। করোনাকালে টিকা ও ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী দিয়ে বাংলাদেশকে সহায়তা করার জন্য চীন সরকার ও সেদেশের সাধারণ মানুষকে ধন্যবাদ জানান গোলাম মোহাম্মদ কাদের।

এ সময় গোলাম মোহাম্মদ কাদের বলেন,  চীনের সাথে বাংলাদেশের বন্ধুত্ব ঐতিহাসিক। এসময় চীনের অ্যাম্বাসেডর লি জিমিং বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, চীন সব সময় বাংলাদেশের পাশে থাকবে বিশ্বস্ত বন্ধু হিসেবে।

এ সময় চীনের অ্যাম্বাসেডর বলেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদ উদ্যোগী হয়ে বাংলাদেশ ও চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার করেন। তিনি বলেন,  এখনো চীনের সাধারণ মানুষ পল্লীবন্ধুকে উন্নয়নের একজন বিশ্বনন্দিত জনক হিসেবেই জানেন।

বৈঠকে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সাথে ছিলেন পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মুজিবুল হক চুন্নু, জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের এমপি ও জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আহসান আদেলুর রহমান।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button