প্রচ্ছদ খেলা ক্রিকেট

বাংলাদেশের ব্যাটিং কোচ হলেন ভারতের তারকা ক্রিকেটার

170
পড়া যাবে: 3 মিনিটে

ঘরোয়া ক্রিকেটের রাজা। তিনি ব্যাট হাতে নামলেই হাত তালি দেন দর্শকরা। রানের ফোয়ারা ছোটে। ভারতের ঘরোয়া ক্রিকেটের সেই রাজাই এবার বাংলাদেশের ব্যাটিং কোচ হলেন।

বাংলাদেশের হাইপারফরমেন্স ইউনিটের (এইচপি) জন্য ব্যাটিং পরামর্শদাতা হিসাবে দায়িত্ব পেয়েছিলেন ভারতের ওয়াসিম জাফর। এবার তাঁকেই শ্রীলঙ্কা সফরের জন্য দলের ব্যাটিং কোচ করার সিদ্ধান্ত নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের দলের ব্যাটিং কোচ নীল ম্যাকেঞ্জি দায়িত্বে থাকছেন না। তিনি ছুটিতে থাকবেন। তাঁর কোচিংয়ে বাংলাদেশ ব্যাটিং ইউনিট হিসাবে উন্নতি করেছে। এবার তাঁর বদলে শ্রীলঙ্কা সফরে থাকবেন জাফর। বাংলাদেশ কোচের পদ ছাড়ছেন স্টিভ রোডস।

শ্রীলঙ্কা সফরে অবশ্য তাঁর থেকে যাওয়ার সুযোগ ছিল। কিন্তু রোডস তা চাননি। এদিকে, বাংলাদেশের হাই পারফরম্যান্স অ্যাকাডেমির দায়িত্ব পেয়েছিলেন জাফর। এবার তিনি আরও বড় দায়িত্বে।

চলতি বছরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ (ডিপিএল) চলার সময় জাফর বাংলাদেশের কোচ হতে পারেন বলে জল্পনা ছড়িয়েছিল। বাংলাদেশের আবাহনী ক্লাবের হয়ে খেলেছিলেন জাফর।

জাফরের মেন্টরশিপে বাংলাদেশের জাতীয় দলের ওপেনার সৌম্য সরকার ডিপিএল-এ দারুণ ব্যাটিং করেছিলেন। এইচপি’র কোচ হিসাবে চুক্তির সময়েই জাফরকে বলা হয়েছিল, প্রয়োজনে তাঁকে অনূর্ধ্ব ১৯ কিংবা জাতীয় দলের সঙ্গেও কাজ করতে হতে পারে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট