আইনশৃঙ্খলা বাহিনীএক্সক্লুসিভফরিদপুরবাংলাদেশবিএনপিরাজনীতি

ফরিদপুরে বিএনপির কিছু নেতা-কর্মীর বাড়িতে রাতে পুলিশী তল্লাশি

ফরিদপুরে বিএনপির গণসমাবেশের আগে গতকাল বৃহস্পতিবার রাতে রাজবাড়ীতে বিএনপির কিছু নেতা-কর্মীর বাড়িতে পুলিশ তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা। এ ছাড়া তাঁরা অভিযোগ করেছেন, সমাবেশে যাওয়ার সময় পথে বিভিন্ন স্থানে তাঁদের হয়রানি করা হয়েছে।

জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসানের বাড়ি কালুখালী উপজেলার তোফাদিয়া গ্রামে। রাতে তাঁর বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে বলে জানান তিনি। মেহেদী মুঠোফোনে বলেন, ‘আমি রাতে বাড়িতে ছিলাম না। দলীয় নেতা-কর্মীদের সঙ্গে ফরিদপুর সমাবেশস্থলে আছি। আমার নামে থানায় কোনো মামলা নেই। অথচ বাড়িতে গভীর রাতে পুলিশ গিয়েছিল। বাড়িতে আছি কি না জানতে চেয়েছে।’

রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বলেন, গতকাল রাতে কালুখালী ও বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন নেতা-কর্মীর বাড়িতে পুলিশ তল্লাশি চালিয়েছে। তবে তাঁরা আগেই সমাবেশস্থলে চলে যাওয়ায় তাঁদের পায়নি পুলিশ।

তিনি বলেন, রাজবাড়ী থেকে ছাড়া সব বাস বন্ধ করে দেওয়া হয়েছে। সে জন্য বিকল্প যানবাহনে সমাবেশস্থলে যাচ্ছেন তাঁরা। আগেই অনেক নেতা-কর্মী রওনা দেন। কিন্তু পথে পথে চেকপোস্ট বসিয়ে তাঁদের হয়রানি করা হচ্ছে। মোটরসাইকেলে বিভিন্ন অজুহাতে মামলা দিচ্ছে। ইজিবাইক–নছিমন আটকে দেওয়া হচ্ছে।

বিএনপির নেতা হারুন অর রশিদ বলেন, ‘গতকাল পাংশা, বালিয়াকান্দি, কালুখালী থেকে আসার সময় যে কী পরিমাণ হয়রানি করা হয়েছে, তা শুধু আল্লাহ রাব্বুল আলামিন জানে। যাঁরা পরিচিত তাঁদের বাড়িতেই পুলিশ যাচ্ছে।’

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা বলেন, গ্রেপ্তারি পরোয়ানা থাকায় গত রাতেও অভিযান পরিচালনা করা হয়েছে। তা ছাড়া অন্য কোনো কারণে কারও বাড়িতে যাওয়া হয়নি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button