এক্সক্লুসিভঢাকাবাংলাদেশবিএনপিরাজনীতি

চলমান সংকট নিরসনে বিএনপির সঙ্গে সংলাপে বসছে গণতন্ত্র মঞ্চ

দেশের চলমান সংকট নিরসনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অংশ হিসেবে বিএনপির সঙ্গে সংলাপে বসছে গণতন্ত্র মঞ্চ। আগামী ১৫ই নভেম্বর গুলশানে বিএনপির  চেয়ারপারসনের কার্যালয়ে এই সংলাপ অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, যুগপৎ আন্দোলন নিয়ে আমাদের সঙ্গে বিএনপির সংলাপ হবে। আন্দোলন কিভাবে করবে এবং বিএনপির লক্ষ্য কি-সেই বিষয়ে আমরা জানতে চাইবো। শুধুমাত্র সরকার বদলটাই তো আমাদের মূল লক্ষ্য নয়। আমরা একটা গণতান্ত্রিক সমাজ বিনির্মাণ করতে চাই। প্রশাসন, রাষ্ট্র ও সংবিধানের পরিবর্তন করতে চাই। এর ভেতরের পদ্ধতিগত বিষয় নিয়ে আমরা তাদের সঙ্গে আলোচনা করতে চাই।

গণতন্ত্র মঞ্চের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নেতৃবৃন্দ গণতন্ত্র মঞ্চের কর্মসূচির ভিত্তিতে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলন গড়ে তোলার বিষয়ে মতামত দেন।নেতৃবৃন্দ মনে করেন এই মূহুর্তে অবৈধ ক্ষমতাসীন সরকারের পতন এবং রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর-এই দুটি বিষয়কে সামনে রেখে ঐক্যমতের ভিত্তিতে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে হবে

গণতন্ত্র মঞ্চের সূত্রে জানা যায়, রোববার সকাল ১১টায় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের বাসভবনে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে গণতন্ত্র মঞ্চের একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button