আইনশৃঙ্খলা বাহিনীএক্সক্লুসিভজাতীয়বাংলাদেশবিএনপিরাজধানীরাজনীতি

বিএনপির সমাবেশের অনুমতি গোয়েন্দা রিপোর্টের ওপর নির্ভর করছে

আগামী ১০ই ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের অনুমতি দেয়ার বিষয়টি গোয়েন্দা রিপোর্টের ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপপুলিশ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন। আজ দুপুরে ডিএমপির সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডিএমপির এই পুলিশ কর্মকর্তা ঢাকা মহানগরীতে বিএনপির সমাবেশের অনুমতি এবং ভেন্যুর অনুমতির জন্য তারা একটি দরখাস্ত দিয়েছে। তারা যে সমাবেশ করতে যাচ্ছে, সেটার অনুমতির জন্য তারা অনুরোধ করেছে। তারা ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করেছে। বৈঠকে তারা অনুরোধ করেছে, ১০ তারিখের মহাসমাবেশ করতে তাড়াতাড়ি যেন তাদের অনুমতি দেওয়া হয়।

যে ভেন্যুটি তারা চেয়েছেন, পল্টনে দলীয় কার্যালয়ের সামনে তারা সমাবেশ করতে চায়, সেই ভেন্যুটিই তারা পছন্দ করেছে এবং সেখানেই যাতে তারা সমাবেশ করতে পারে, সেজন্য কমিশনারের কাছে তারা অনুরোধ করেছেন। কমিশনারও তাদের আশ্বস্ত করেছেন, যদি তাদের অনুমতি দেওয়া হয়, তাহলে তাদের ভেন্যুতে যত ধরনের নিরাপত্তা আছে, সেটা আমরা দেবো।

তিনি আরও বলেন,বিএনপির সমাবেশের অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছে। এখন আমরা বিবেচনা করব তাদের ১০ তারিখে অনুমতি দেওয়ার বিষয়টি, কোন ভেন্যুতে দেওয়া যায়। বিবেচনা করার পূর্বে আমাদের যে অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থা আছে, তারা সমাবেশের হুমকি বিশ্লেষণ করে যে প্রতিবেদন দেবে, সেটার পরিপ্রেক্ষিতে, সেটা বিবেচনা করেই তাদের অনুমতি দেওয়া হবে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button