খেলাফুটবল

বিশেষভাবে বানানো সোনালি রংয়ের বুট পড়ে বিশ্বকাপ খেলবেন মেসি

কাতার বিশ্বকাপের আগে পিএসজির হয়ে শেষ ম্যাচটা খেলে কালই আবুধাবিতে পা রাখেন লিওনেল মেসি। আনহেল দি মারিয়াও ছিলেন তাঁর সঙ্গে। হোটেল থেকে আবুধাবির আল নাহিয়ান স্টেডিয়ামে দলীয় অনুশীলনে যোগ দেন পিএসজি তারকা।

প্রায় ১০ হাজার দর্শক মেসিদের এই অনুশীলন দেখেছেন। আর্জেন্টিনার এই অনুশীলনেই দেখা গেল মেসির পায়ে নতুন বুট। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, বুটজোড়া অ্যাডিডাসের তৈরি ‘হাইপ লিজেন্ড’ মডেলের।

টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসির হাতের বুটজোড়া দেখে বেশ চমকেই যান আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া। নিজে পরখ করে দেখতে মেসির কাছে বুটজোড়া চেয়ে বসেন তাপিয়া। এ বুটজোড়ার পুরো নাম ‘দ্য অ্যাডিডাস এক্স মেসি ২০২২ ওয়ার্ল্ড কাপ স্পিডপোর্টাল’।

মেসির জন্য বিশেষভাবে এই বুট বানানো হলেও একই ধরনের হাইপ লিজেন্ড বুট বিশ্বের আরও অনেক ফুটবলারই ব্যবহার করেন। কিন্তু সেসব বুটের কোনোটাতেই সোনালি রং নেই। এই রংটা শুধু মেসির বুটেই আছে। বুটের এক পাশে অ্যাডিডাসের চিরায়ত তিনটি কালো স্ট্রাইপ এবং অন্য পাশে সাদা ও নীল স্ট্রিপ রয়েছে। সাদা ও নীল স্ট্রিপ সম্ভবত আর্জেন্টিনার জাতীয় পতাকার রং মাথায় রেখেই জুড়ে দেওয়া হয়েছে।

মাঠে অনুশীলনে মেসিকে খানিকটা ক্লান্ত মনে হয়েছে। ফ্রি–কিক নেওয়ার সময় মাটিতে পড়েও গেছেন। বোঝাই যাচ্ছিল, আগের দিন পিএসজির হয়ে ম্যাচ খেলার ধকল তখনো কাটিয়ে উঠতে পারেননি। এরপর কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আর্জেন্টিনার জার্সি পরে আবারও মাঠে ঢোকেন মেসি।

দলের অনুশীলনের ধরনে বোঝা যাচ্ছিল, বুধবার আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দল কোন কৌশলে খেলবে, সেই চর্চা চলছে। তবে দুই গোলকিপার ফ্রাঙ্কো আরমানি ও হেরোনিমো রুলিকে গোলপোস্টে দাঁড় করিয়ে শটের অনুশীলন করেননি মেসি। কিছুক্ষণ মাঠে থেকে বুটজোড়া নিয়ে ফিরে আসেন বদলি খেলোয়াড়ের বেঞ্চে।

মেসির বুটের তলাও সোনালি। বুটটি দৌড়ানোর জন্যও বিশেষভাবে প্রস্তুত করা। যেকোনো মুভমেন্টের সময় মেসি যেন পা হড়কে পড়ে না যান, সে জন্য গোড়ালিতে ‘অ্যান্টি স্লিপ প্রিন্ট’ দেওয়া হয়েছে। বুধবার আরব আমিরাতের বিপক্ষে বিশ্বকাপের আগে আর্জেন্টিনার শেষ প্রীতি ম্যাচে এই বুট পরে মেসির মাঠে নামার কথা।

কাতার বিশ্বকাপে সি গ্রুপে আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বী তিন দল সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর লুসাইলে সৌদি আরবের মুখোমুখি হয়ে কাতার বিশ্বকাপ শুরু করবে আর্জেন্টিনা। এই ম্যাচেও বুটজোড়া ব্যবহার করবেন মেসি।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button