ডিফেন্স খবর

বাধ্যতামূলক অবসরে পাঠানো হলো পুলিশের আরেক কর্মকর্তাকে

আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়।প্রজ্ঞাপনে বলা হয়, মো. আলী হোসেন ফকিরকে জনস্বার্থে চাকরি হতে অব্যাহতি দেওয়া হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।অবসরে পাঠানো পুলিশ সুপারের নাম মো. আলী হোসেন ফকির। তিনি রাজশাহী রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি) অফিসে সংযুক্ত ছিলেন। এই পুলিশ কর্মকর্তাকে চাকরির মেয়াদ শেষ হওয়ার আগেই ‘বাধ্যতামূলক’ অবসরে পাঠানোর কথা জানানো হয়েছে ঐ প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনে বলা হয়,  রাজশাহী রেঞ্জ উপমহাপরিদর্শক (ডিআইজি) অফিসে সংযুক্ত মো. আলী হোসেন ফকিরকে সরকারি চাকরি আইন-২০১৮-এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।এই নিয়ে গত এক মাসে ছয় পুলিশ কর্মকর্তাকে অবসরে পাঠানো হয়েছে।

সবশেষ গত ৬ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে লিয়েনে কর্মরত উৎপল দত্ত নামে অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার কর্মকর্তাকে চাকরি থেকে অব্যাহতি দেয় সরকার। বিসিএস পুলিশ ক্যাডারের ৩০তম ব্যাচের কর্মকর্তা ছিলেন তিনি।

এর আগে ৩১ অক্টোবর পুলিশের অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার দুই কর্মকর্তাকে সরকারি চাকরি থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। তারা হলেন—ট্যুরিস্ট পু্লিশের অতিরিক্ত ডিআইজি মো. মাহবুব হাকিম ও সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. আলমগীর আলম।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button