আওয়ামী লীগকক্সবাজারবিএনপিরাজনীতি

তারেক জিয়া প্রবাসে বিশৃঙ্খল জীবনযাপনে মানসিক ভারসাম্য হারিয়েছেঃমাহমুদ স্বপন

আজ বুধবার কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।সম্মেলনে মাহমুদ স্বপন মন্তব্য করেন, কোনো অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্ত ব্যক্তি জাতির নেতা হতে পারে না।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন,‘যে তরুণ ক্ষমতায় বসে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে দেশের প্রধান রাজনৈতিক দলের প্রধানকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলার মতো জঘন্য অপরাধ করতে পারে- নিজের দেশের ভাবমূর্তি, অর্থনীতি ও সম্ভাবনা ধ্বংসের ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়ে জঙ্গিবাদের মদদ দিতে পারে। পৃথিবীর সব বিবেকবান মানুষ বলবেন, সেই তরুণ মানসিকভাবে অসুস্থ, অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্ত ও রং হেডেড। থেরাপিতে তার সংশোধন হয়নি। বরং প্রবাসে বিশৃঙ্খল জীবনযাপনে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। কোনো অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্ত ব্যক্তি জাতির নেতা হতে পারে না।’

বিএনপিকে অযথা অর্থ ব্যয় ও ঘাম না ঝড়িয়ে তাদের নেতাকে উন্নত চিকিৎসা করানোর জন্য অনুরোধ করেছেন এই আওয়ামী লীগ নেতা।

তিনি বলেন, ‘আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত বিএনপির মুখ্যনেতাকে আওয়ামী লীগ গ্রেপ্তার করেনি, কোনো নির্যাতন করেনি। তার আপন মামা এবং মামার প্রিয় বন্ধু ও তার মায়ের বিশ্বস্ত সহকর্মীরা তাকে গ্রেপ্তার করেছিলেন। তার মামারাই বলতে পারবেন তাকে নির্যাতন করা হয়েছে না সংশোধনের জন্য বিজ্ঞানসম্মত থেরাপি দেওয়া হয়েছে। কিন্তু প্রচলিত কথা আছে, কয়লা ধূলে ময়লা যায় না। ’

সম্মেলনের উদ্বোধন করেন জেলার ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন মেয়র মুজিবুর রহমান। বক্তব্য রাখেন আশেক উল্লাহ রফিক এমপি, জাফর আলম এমপি, জেলা আওয়ামী লীগ নেতা এম আজিজুর রহমান, এড. বদিউল আলম, মাহবুবুল হক মুকুল, মাসেদুল হক রাশেদ, মাহবুবুর রহমান, আলহাজ মকসুদ মিয়াসহ তৃণমূলের নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে বড় মহেশখালি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী।

দ্বিতীয় অধিবেশনে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতভাবে বিদায়ী সভাপতি, প্রবীণ নেতা আলহাজ আনোয়ার পাশা চৌধুরী পুনরায় সভাপতি এবং সাবেক ছাত্রলীগ নেতা ও শহীদ পরিবারের সন্তান তারেক ওসমান শরীফ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button