প্রচ্ছদ স্বাস্থ্য

এমন ৫টি খাবার, যা বাড়াবে আপনার কা*মশ*ক্তি

104
পড়া যাবে: 3 মিনিটে

কা*মশক্তি বাড়াতে চান? সেটা তো আর টুক করে হয়ে যাবে না। কিছু না কিছু করতে হবে আপনাকে। না, না, ভয় পাবেন না। তেমন কিছু পরিশ্রমের কাজ করতে হবে না।

নিয়ম করে কিছু জিনিস খেলেই বাড়বে আপনার কা*মশক্তি। শরীরে আসবে উ*ত্তেজনার চোরাস্রোত। তাহলে আর দেরি না করে, ঝট জলদি জেনে নিন, কী কী নিয়ম করে খেলে, আপনি হতে

পারেন, যথার্থ কা*মুক পুরুষ। তাহলে জেনে নিন নিচের পাঁচ খাবারের নাম।

১) বিট- হ্যাঁ, শীতকালে  বিট-গাজর পেতে আপনার কোনও অসুবিধার কথা নয়। রোজই বাজারে পাবেন মেরুন আর কমলা রঙের এই দুই সবজি। তাই নিয়ম করে বাজার থেকে বিটটা রোজ কিনে আনবেন। আর অবশ্যই খাবেন। দেখবেন, বিছানাতেও আপনি আগের থেকে কত চনমনে।

২) তরমুজ – অবশ্যই তরমুজ খাবেন। এমনিতেই গ্রীষ্মকালে তরমুজ খেতে সকলেরই খুব ভাল লাগে। ফলটা দেখতে যেমন সুন্দর, গরমে শরীর ঠাণ্ডা করতেও এর তুলনা নেই। আর থাকল পড়ে, কা*মউ*ত্তেজনার কথা? উহু, তরমুজ আপনাকে উপরে চিরসবুজ, ভিতরেও চিরসবুজ রাখবে।

৩) টমেটো – এই সবজিটিও খেতে ভালবাসে না, এমন মানুষ কম পাওয়া যায়। পেট ভরে খাবার পর, একটু টমেটোর চাটনি হলে তো কোনও জবাবই নেই। এতদিন শুধু মুখের স্বাদের জন্য খেতেন। এবার নিয়ম করে একটু পাকা টমেটো, রান্না না করে কাঁচা খান। দেখবেন, আপনার য*নক্ষ*মতাও কেমন টইটম্বুর হবে।

৪) কলা – কলা খেতেও নিশ্চয়ই আপনার খুবই ভাল লাগে। কলা তো য*নতা*র প প্রতীকও কখনও কখনও। আর কলায় থাকে প্রচুর পরিমান সোডিয়াম। যা আপনার শরীরকে রাখে সতেজ। আর কলা আপনার রক্তচাপকেও নিয়ন্ত্রণ করে। তাই দুর্বল লাগবে না একদম।

৫) চকোলেট- এটা খেতে তো আপনাকে কেউ হারাতেই পারবে না। হয়তো এতটাই চকোলেট খেতে ভালবাসেন আপনি। শুধু মুখের স্বাদের জন্যই হরদম চকোলেট খেয়ে এসেছেন এতদিন। এবার সঙ্গীকে খুশি করতেও চকোলেট খান।

ব্যস, আর কী? এবার থেকে নিয়ম করে এই পাঁচ খাবার মুখে তুলুন। আর থাকুন কা*ম উ*ত্তেজনায় ভরপুর।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...