এশিয়াবিনোদন

দীর্ঘ লড়াইয়ের পর চলে গেলেন ভারতীয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা

দীর্ঘ লড়াইয়ের পর, সকলের প্রার্থনাকে বিফল করে চলে গেলেন ‘জিয়ন কাঠি’-খ্যাত ভারতীয় অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। গত ১ নভেম্বর ব্রেন স্ট্রোক হয় অভিনেত্রীর। এরপরই তাকে হাওড়ার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সংক্রমণ বাড়তে থাকায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

মাঝে কদিন সুস্থতার দিকে এগোলেও শেষ পর্যন্ত লড়াইটা হেরেই গেলেন ঐন্দ্রিলা। এর আগে গুজব উঠেছিলো ঐন্দ্রিলা আর নেই। তখন তার বন্ধু সব্যসাচী জানান, এই খবর মিথ্যে। শুক্রবার তার অবস্থার খানিক উন্নতি হলেও শনিবার ফের অ্যাটাক। ১০ বার কার্ডিয়াক অ্যারেস্ট হয় অভিনেত্রীর। এরপরই আর শেষ রক্ষা করা গেল না।

চিকিৎসকরা জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে ঐন্দ্রিলার। কোমায় চলে যান তিনি। রাখা হয় ভেন্টিলেশনে। আর ফিরল না জ্ঞান। হাসপাতালেই প্রয়াত হলেন অভিনেত্রী।রবিবার (২০ নভেম্বর) সকালেও অভিনেত্রীর বেশ কয়েকবার কার্ডিয়াক অ্যাটাক হয়। তার পর থেকেই পরিস্থিতি জটিল হতে শুরু করে। সেই সময় হাসপাতালে ছিলেন তাঁর মা-বাবা এবং পরিবারের আরো কিছু সদস্য।

অতীতে দুইবার ক্যান্সারে আক্রান্ত হয়েও চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন ঐন্দ্রিলা। ২০১৫ সালে একাদশ শ্রেণিতে পড়ার সময় প্রথমবার ক্যান্সার ধরা পড়ে তাঁর। কর্কট রোগের আক্রমণ হয়েছিল তাঁর অস্থিমজ্জায়। দ্বিতীয়বার ২০২১ সালে। সেবার ফুসফুসে টিউমার ধরা পড়ে। ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের সঙ্গে সঙ্গেই চলেছে তাঁর অভিনয়ের কাজ।

বহরমপুরের উচ্চবিত্ত পরিবারেই জন্ম ঐন্দ্রিলা শর্মার। মা শিখা শর্মা নার্সিং হোস্টেলের ইনচার্জ, আর বাবা উত্তম শর্মা মুর্শিদাবাদের পাঁচগ্রাম হাসপাতালের চিকিৎসক। ছোট থেকে নাচ শিখেছেন ঐন্দ্রিলা শর্মা, নাচে তিনি যথেষ্ট পারদর্শী। আবৃত্তিও শিখেছেন ঐন্দ্রিলা।

উচ্চ মাধ্যমিকের পর কলকাতার একটি নামি ইঞ্জিনিয়ারিং কলেজেও ভর্তি হয়েছিলেন ঐন্দ্রিলা শর্মা। তবে শারীরিক কারণেই পড়াশোনা শেষ করে উঠতে পারেননি ঐন্দ্রিলা। তবে ছোটবেলার স্বপ্ন পূরণ করতে অভিনেত্রী হওয়ার লড়াই শুরু করেন বহরমপুরের ঐন্দ্রিলা।

টেলিভিশনের মহালয়াতেও ‘দেবী দশমহাবিদ্যা’ অনুষ্ঠানে ‘দেবী মাতঙ্গী’ হিসেবে দেখা গিয়েছিল ঐন্দ্রিলা শর্মাকে। এ বছর দুর্গাপূজায় প্রতিদিন সেজেগুজে নানান ছবি পোস্ট করতে দেখা গিয়েছিল ঐন্দ্রিলা শর্মাকে। নানান শাড়িতে সেজে অনুরাগীদের কখনো মহাষ্টমী, কখনো মহানবমীর শুভেচ্ছা জানিয়েছেন ঐন্দ্রিলা শর্মা।মেধাবী অভিনেত্রীর মৃত্যুর সংবাদে শোকের ছায়া নেমে এসেছে টলিউড প্রাঙ্গণে। শোক জানাচ্ছেন সহকর্মী তারকারা।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button