প্রচ্ছদ স্বাস্থ্য

জাদুর মতোই স্থায়ীভাবে আঁচিল দূর করবে পান! জানুন পদ্ধতি

126
জাদুর মতোই স্থায়ীভাবে আঁচিল দূর করবে পান! জানুন পদ্ধতি
পড়া যাবে: 2 মিনিটে

পান খাওয়ার অভ্যাস অনেকেরই রয়েছে। পান খাওয়া স্বাস্থ্যের পক্ষেও উপকারী, তবে অতিরিক্ত পান খাওয়া ক্ষ’তিকর। জানলে অবাক হবেন, পান শুধু শারীরিক নানান রোগই সারায় না, ত্বকের অনেক সমস্যার সমাধানও দেয়।

ত্বকে অনেকেরই আঁচিল হয়ে থাকে। যা দেখতে বেশ বিচ্ছিরি দেখায়। এর কারণে সৌন্দর্য প্রকাশেও ব্যাঘা’ত ঘটে। অনেকেই নানা প্রসাধনী ব্যবহার করে থাকেন এর থেকে রক্ষা পেতে।

তবে পান পাতাতেই যে এর থেকে চিরতরে মুক্তি পাওয়া সম্ভব তা অনেকেই জানেন না। চলুন তবে আঁচিল থেকে স্থায়ীভাবে মুক্তি পেতে পান কীভাবে ব্যবহার করবেন সেই প’দ্ধতিটি জেনে নেয়া যাক-

শরীরে যে কোনো স্থানে আঁচিল হলে তা পরিষ্কার করে ধুয়ে নিন। এবার একটি পান সামান্য পানি দিয়ে ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবার এর রস ছাঁকনি দিয়ে ছেঁকে আলাদা করে নিন। এবার পানের এই রস আঁচিলের উপর কয়েক দিন লাগান। এতে ধীরে ধীরে খসে পড়বে আঁচিল এবং ওই জায়গায় আর কখনোই আঁচিল হবে না।

সম্পর্ক মানেই সেখানে উথ্থান-পতন, মান-অ’ভিমান ও অঢেল ভালোবাসা থাকবে। যদিও মাঝেমধ্যে ভুল বোঝাবুঝির কারণে দূরত্ব বাড়তে পারে। তবে তা বেশি বাড়তে দেয়াটা ভুল। সম্পর্কে এসব খুঁটিনাটি অংশ থাকবেই, তার মানে এই নয় যে সম্পর্ক শেষ বা ভুল মানুষকে বেছে নিয়েছে।

সম্পর্কে অনেকরকম সন্দে’হ, নিরাপত্তাহীনতা এবং অনিশ্চয়তার অনুভূ’তি থাকতেই পারে। তাই বলে সেসব যেন পরস্পরের ভালোবাসাকে ছাপিয়ে না যায় সেদিকে অবশ্যই খেয়াল রাখবেন। তবে এমন কিছু লক্ষণ আছে যা আপনাকে বুঝতে সাহায্য করবে আপনার ভালোবাসার মানুষটি সঠিক কিনা! চলুন জেনে নেয়া যাক সেই লক্ষণগু’লো-

আরও পড়ুন:  খে’জুর খে’লে যেসব রো’গ দূ’রে থা’কে

আপনাকে বদলানোর চেষ্টা করে নাসম্পর্কে এই সমস্যাটি প্রকট আকার ধারণ করতে পারে যখন একে অ’পরকে সব সময় বদলানোর চেষ্টা করে। যাকে স’ঙ্গী হিসেবে পেয়েছেন, সে কেমন তা আগেভাগেই জেনে নিন। বিয়ের পরে তাকে বদলানোর চেষ্টা করা উচিত নয়। আপনি যেমন, তা মেনে নিয়েই যদি স’ঙ্গী আপনাকে ভালোবাসে, তবে আপনার সি’দ্ধান্ত সঠিক ছিল।

আপনাকে উৎসাহ জোগায়প্রত্যেকেই এমন একজন স’ঙ্গী চায় যে একইস’ঙ্গে সহযোগী ও বন্ধু। আপনি যদি এমন স’ঙ্গী পেয়ে থাকেন যে আপনার স্বপ্ন ও প্রত্যাশা পূরণে সহযোগী, আপনার সব কাজে উৎসাহ জোগায়, পাশে থাকে- তবে এ নিয়ে আর চিন্তার কিছু নেই। আপনারা একইস’ঙ্গে জীবনযাত্রায় সামিল ’হতে পারেন।

সে পাশে থাকলে সুরক্ষিত বোধ করেনজীবনস’ঙ্গী হলো জীবনের অন্যতম গু’রুত্বপূর্ণ অংশ। তাই সে পাশে থাকলে নিশ্চিন্তবোধ করাটা জরুরি। কারণ এতে করে তার প্রতি আপনার আস্থা ও নির্ভরশীলতার বি’ষয়টি গু’রুত্ব পায়। সে পাশে থাকলে যদি নিজেকে নিরাপদ ও সুরক্ষিত বোধ করেন, তবে খুব বেশি চিন্তা করা উচিত নয়। আপনি সঠিক মানুষটিকেই বেছে নিয়েছেন।

সব সময় আপনাকে সমর’্থন করেসুরক্ষা বোধের পাশাপাশি আপনার নিশ্চিত হওয়া উচিত যে আপনার স’ঙ্গী ছোটখাটো সব বি’ষয়ে আপনাকে সমর’্থন দিচ্ছে। একজন মানুষের নানারকম কষ্টের স্মৃ’তি বা অ’ভিজ্ঞতা থাকতে পারে। তাই এমন স’ঙ্গী থাকা উচিত যে আপনার বোঝা ভাগ করে নেবে এবং প্রয়োজনের সময় আপনার জন্য পাশে দাঁড়াবে। যদি আপনার সম্পর্কের ক্ষেত্রে এটি হয় তবে আপনি ভাগ্যবান।

আরও পড়ুন:  সকালে কাঁচা ছোলা খাওয়ায় আসতে পারে বিপদ, তবে…

আপনাকে অগ্রাধিকার দেয়যদি কেউ তার জীবনের অন্য সমস্ত কিছুর চেয়ে আপনাকে অগ্রাধিকার দিয়ে থাকে তবে এই দুর্দান্ত ব্যক্তিকে কোনো মূল্যেই হারাতে দেবেন না। এটি আসলে আপনার জন্য তার ভালোবাসা সম্পর্কে জানান দেয়।

সম্পর্কে ছাড় দিতে জানেসম্পর্কে সঠিক পরিমাণ ছাড় দিতে না জানলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা মুশকিল। আপনার স’ঙ্গী যদি একে অ’পরের বি’ষয়ে ছাড় দিতে জানেন তবে সম্পর্ক সুন্দর হবেই। এমন স’ঙ্গী পেলে নিজেকে সুখী ভাবতেই পারেন।

নিজের দুর্বলতা প্রকাশ করতে ভয় পায় নাঅনেকেই আছেন, যারা স’ঙ্গীর কাছে নিজের দুর্বলতা প্রকাশে দ্বিধা বোধ করেন। নিজেকে লুকিয়ে বা গো’পন রাখতে বেশি পছন্দ করেন। অনেকে আবার খোলা বইয়ের মতো। কোনোকিছু লুকান না। একজন মানুষ সবদিকে পরিপূর্ণ হন না। সে তার দুর্বল দিকগু’লোও তাই লুকিয়ে রাখে না। আপনার স’ঙ্গী যদি এমন হয় তবে সবরকম সন্দে’হ দূরে ঠেলে তার পাশে আপনার থাকা উচিত। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Share

আর্টিকেলটি শেয়ার করুণ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 38
    Shares