খেলাফুটবলবিশ্ব সংবাদ

আজকের ম্যাচেই মেসিকে হাতছানি দিয়ে ডাকছে ম্যারাডোনার একটি রেকর্ড

লুসাইলে আজ বাংলাদেশ সময় রাত ১টায় গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি খেলতে পুরোপুরি ফিট মেসি, কাল আর্জেন্টিনার সংবাদ সম্মেলনে জানিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। অর্থাৎ, মেসির আজ মাঠে নামা শতভাগ নিশ্চিত বলা চলে। সে হিসেবে আজই ম্যারাডোনার একটি রেকর্ডের পাশে বসবেন মেসি।

পরিস্থিতি আর্জেন্টিনার প্রতিকূলে। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচ হেরে নিজেদের পথটা কঠিন করে ফেলেছে আর্জেন্টিনা। আজ তাই মেক্সিকোর বিপক্ষে জয়ের বিকল্প নেই। এমন পরিস্থিতিতে নিজেকে উজাড় করে খেলার চেষ্টাই করবেন লিওনেল মেসি। আর আজকের ম্যাচেই মেসিকে হাতছানি দিয়ে ডাকছে ম্যারাডোনার একটি রেকর্ড।

কোন রেকর্ড? বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ড ডিয়েগো ম্যারাডোনার। ’৮৬ বিশ্বকাপ কিংবদন্তি ১৯৮২ থেকে ১৯৯৪ বিশ্বকাপ পর্যন্ত এই ম্যাচগুলো খেলেছিলেন। সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে নিজের ২০তম ম্যাচটি খেলেন মেসি।

সৌদি আরবের বিপক্ষেও রেকর্ডে নাম লিখিয়েছেন মেসি। ইতিহাসের চতুর্থ খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপে খেলা খেলোয়াড়দের তালিকায় নাম লেখান সেদিন। পরে পর্তুগালের হয়ে মাঠে নেমে ক্রিস্টিয়ানো রোনালদোও এ রেকর্ডে নাম লিখিয়েছেন। তবে বিশ্বকাপে মেসির চেয়ে কম ম্যাচ খেলেছেন রোনালদো। ১৮ ম্যাচ খেলা পর্তুগিজ তারকার চেয়ে ২ ম্যাচ ব্যবধানে এগিয়ে মেসি।

আজ মেক্সিকোর বিপক্ষে মেসি মাঠে নামলে বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি ম্যারাডোনার একার দখলে আর থাকবে না। ভাগ থাকবে মেসিরও। তবে সেটি সম্ভবত ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার শেষ ম্যাচের আগপর্যন্ত। কেননা, পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার শেষ ম্যাচে মেসি নামলে রেকর্ডটি পিএসজি তারকার একার দখলে চলে যাবে।

বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ ২৫ ম্যাচ খেলার রেকর্ড জার্মানির লোথার ম্যাথাউসের। আর্জেন্টিনা ফাইনালে উঠলে এবং মেসি এই পথে দলের হয়ে সব ম্যাচ খেললে ম্যাথাউসকে টপকে রেকর্ডটি নিজের করে নেবেন। তবে সেমিফাইনালে আর্জেন্টিনা হারলেও সুযোগ থাকবে—তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button