প্রচ্ছদ স্বাস্থ্য

প্রচণ্ড মা’থা ব্যথা, দূর করুণ ৩০ সেকেন্ডেই

15
প্রচণ্ড মা’থা ব্যথা, দূর করুণ ৩০ সেকেন্ডেই
পড়া যাবে: < 1 minute

প্র’চণ্ড মা’থাব্য’থা, ব্য’থায় হয়ত আপনার সবকিছুই অসহ্য লাগছে। মা’থাব্য’থা বেশ যন্ত্র’ণার একটি বি’ষয়। দিনভর মা’থা ব্য’থা নিয়ে কাজ করা বেশ অস্বস্তিকর।

কিছুই ক’রতে ভাল লাগছে না। ওষুধ খেয়ে সারছে না। তাহলে আপনার জন্যই এই প্র’তিবেদন। ৩০ সেকেন্ডেই দূ’র হয়ে যাব’ে আপনার মা’থাব্য’থা। জে’নে নিন কিছু ঘরোয়া প’দ্ধতি।

লব’ঙ্গ: কিছু লব’ঙ্গ তাওয়ার মধ্যে গরম করে নিন। গরম লব’ঙ্গ একটি রুমালের মধ্যে নিন। এক মিনিট এর ঘ্রাণ নিন এবং দেখু’ন মা’থা ব্য’থা চলে গেছে।

আপেল: ব্য’থা যদি বেশি হয় তবে এই ঘরোয়া প’দ্ধতিটি চেষ্টা করে দে’খতে পারেন।এক টুকরো আপেল চিবুতে পারেন তবে এতে একটু লবণ ছিটিয়ে নেবেন। এটা দ্রুত ব্য’থা মু’ক্ত ক’রতে সাহায্য করবে।

আরও পড়ুন:  ঘ’রো’য়া উপা’য় দূর করুন অ্যা’সি’ডি’টি

আ’দা চিবুতে পারেন: এক পিস টাট’কা আ’দা চিবুতে পারেন এতে ৬০ সেকেন্ডে মা’থা ব্য’থা দূ’র হবে। আ’দা একটু বাজে গন্ধের হলেও প’দ্ধতিটি কাজে’র। হাসি খুশি মন

অনেকেই হয় তো বিশ্বা’স করবেন না, তবে মনকে যদি ইতিবাচক এবং ভালো বি’ষয়ের দিকে নিয়ে যান তবে মা’থা ব্য’থা ৬০ সেকেন্ডেই দূ’র হবে। চেষ্টা করেই দেখু’ন না!

আকুপ্রেশার: বহুবছর ধ’রে মা’থা ব্য’থা দূ’র ক’রতে অনেকেই আকুপ্রেশার প’দ্ধতি ব্যবহার করে আ’সছেন।এই ছোট্ট ঘরোয়া প’দ্ধতিটি আপনাকে ৩০ সেকেন্ডের মধ্যে মা’থা ব্য’থা সারাতে সাহায্য করবে।

বাম হাতের বৃ’’দ্ধা’ঙ্গু’’লি এবং তর্জনীর মাঝখানের অংশে অন্য হাতের বৃ’’দ্ধা’ঙ্গু’’লি ও তর্জনি দিয়ে চা’প দিন এবং ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। একই ভাবে ডান হাতেও করুন। বিশেষজ্ঞরা বলেন, আশা করা যায় এতে ৩০সেকেন্ডের মধ্যেই আপনার মা’থা ব্য’থা সারবে।

আরও পড়ুন:  জ’ন্ডি’সে’র যম পা’থ’রকু’চি পাতা, যেভাবে ব্য’ব’হার ক’রবেন

পানি পান করুন: একচুমুক পানি পানও আপনাকে এক মিনিটের মধ্যে মা’থা ব্য’থা সারাতে কাজে দেবে। যখন আমা’দের শ’রীর আর্দ্র ’হতে থাকে তখন ব্য’থা ধীরে ধীরে কমে।

আর্টিকেলটি শেয়ার করুণ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares