আওয়ামী লীগআমেরিকাএক্সক্লুসিভকূটনীতিজাতীয়বাংলাদেশরাজনীতি

মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাদের বৈঠক

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হয়েছে। গতকাল (সোমবার) দলটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য সচিব ড. শাম্মী আহমেদের গুলশানস্থ বাসভবনে এক নৈশভোজে তারা মিলিত হন বলে জানা গেছে।

রাষ্ট্রদূত পিটার হাসের সাথে মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে উপস্থিত ছিলেন। ইউএনডিপি বাংলাদেশের প্রোগ্রাম অফিসার (জাস্টিস এন্ড রুল অফ ল) শাহরিন তিলোত্তমাও ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা গেছে। তারা একসঙ্গে নৈশভোজের পাশাপাশি দ্বিপাক্ষিক সম্পর্কের নানা দিক এবং সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বলে সূত্র নিশ্চিত করেছে।

ওইদিন সন্ধ্যায় শুরু হওয়া ওই বৈঠকে শাম্মী আহমেদ ছাড়াও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দলের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য খান মাইনুল ইসলাম মুস্তাক এবং ফাইয়াজুল হক রাজু উপস্থিত ছিলেন বলে সূত্র জানিয়েছে।

বৈঠক শেষে মাহবুব উল আলম হানিফ গণমাধ্যমকে বলেন, এমনিতেই কুশল বিনিময় ও আলাপচারিতা হয়েছে, দুই দেশের মধ্যে সম্পর্ক যেন আরও গভীর হয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে চট্টগ্রামে বিশাল ইন্ডাস্ট্রিয়াল পার্কে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। আমেরিকানদের তারা জানাতে পারে যে, এখানে সুবিধা আছে, বিনিয়োগ করতে পারে।

‘রাষ্ট্রদূত বলেছে, তারা বিষয়টি সম্পর্কে অবগত। তবে এখানে বিনিয়োগকারীদের কিছু সমস্যা আছে। কারণ আমাদের এখানে আমলাতান্ত্রিক জটিলতার কারণে কিছু সমস্যা হয়। যে কোনো কাজ দেরিতে হয়। আমি বলেছি, সরকার চেষ্টা করছে এগুলো আরও দ্রুত ও সহজ করতে। সবকিছু ডিজিটালাইজ করা হচ্ছে। ভবিষ্যতে হয়তো সমস্যা হবে না।’

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button