অপরাধএশিয়াচট্টগ্রামবাংলাদেশ

চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সনের ভারতে রহস্যজনক মৃত্যু

চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নূর নবী ওরফে ম্যাক্সনের ভারতে রহস্যজনক মৃত্যু হয়েছে। তাঁর ভাই আকতার হোসেন বুধবার এ তথ্য জানিয়েছেন। তাঁর দেওয়া তথ্যমতে, বর্তমানে কলকাতার এম আর বঙ্গুর হাসপাতালে নূর নবীর লাশ রয়েছে। গত মঙ্গলবার রাতে নূর নবীর মৃত্যু হয়। বুধবার সকালে তাঁরা বিষয়টি জানতে পারেন।

পুলিশ বলছে, নূর নবী চট্টগ্রামে ইসলামী ছাত্রশিবিরের ‘দুর্ধর্ষ ক্যাডার’ হিসেবে পরিচিত ছিলেন। তাঁর বিরুদ্ধে অস্ত্র ও চাঁদাবাজির অভিযোগে নগরের বিভিন্ন থানায় ২২টি মামলা রয়েছে। এ ছাড়া অস্ত্র মামলায় তাঁর ২১ বছরের কারাদণ্ড হয়েছে। নিজেকে মাছ ব্যবসায়ী পরিচয় দিয়ে দীর্ঘদিন কলকাতায় বসবাস করে আসছেন নূর নবী।

সেখানে তিনি নিজেকে তমাল চৌধুরী নামে পরিচয় দেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতার ডানলপ এলাকা থেকে নূর নবীকে গ্রেপ্তার করে সেখানকার গোয়েন্দারা। পরে জামিনে বেরিয়ে আসেন তিনি।

নূর নবীর ভাই আকতার হোসেন বলেন, তাঁর ভাই স্ত্রী পরিচয় দিয়ে কলকাতার এক নারীর কাছে থাকতেন। ওই নারী পাঁচ লাখ টাকা দাবি করেছিলেন। তাঁরা দেশ থেকে চার লাখ টাকা পাঠান। আরেক লাখ টাকা দিতে না পারায় মদের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে তাঁর ভাইকে অচেতন করে বালিশচাপায় হত্যা করেছেন।

পরে লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে দেন। কলকাতায় তাঁদের এক পরিচিতের মাধ্যমে এ খবর পেয়ে তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। ভিসা পেলে কয়েক দিনের মধ্যে হাসপাতালে গিয়ে লাশ দেশে আনার চেষ্টা করবেন।জানতে চাইলে নগরের বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বলেন, নূর নবীর ভাইয়ের কাছ থেকে বিষয়টি তাঁরা শুনেছেন। তবে সরকারিভাবে কিছুই জানেন না।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button