প্রচ্ছদ জীবন-যাপন

কমে আসছে সোনার দাম

16
কমে আসছে সোনার দাম
পড়া যাবে: < 1 minute

গোল্ড প্রাইসের পরিসংখ্যানে দেখা যায়, ৭ আগস্ট নিউইয়র্ক সময় সকাল ৯টার আগে বাজারে পড়তে শুরু করে সোনার দাম। ওই সময় প্রতি আউন্স সোনা বিক্রি হয় ২ হাজার ৬১ ডলারে। ওই দিন কমতে কমতে ২ হাজার ১৮ ডলারে নামে প্রতি আউন্স সোনার দাম। এরপরে অবশ্য উর্ধমুখী প্রবণতা দেখিয়ে সেদিন বাজার শেষ হয় ২ হাজার ৩৫ ডলার।

৮ আগস্ট আন্তর্জাতিক বাজারে মোটামুটি এই দামের আশেপাশেই সোনা বিক্রি হয়। দিনও শেষ হয় ২ হাজার ৩৫ ডলারেই। ৯ আগস্ট এই দামে বাজারে এলেও সময়ের সঙ্গে সঙ্গে পড়তে থাকে মূল্যবান এই ধাতুর দাম। নেমে আসে ২ হাজার ২৫ ডলারে। এরপর ওঠানামা’র মধ্য দিয়ে ২ হাজার ৩০ ডলারের সেদিনের লেনদেন শেষ হয় সোনার।

আরও পড়ুন:  স্ত্রী'র এই ছবিটি দেখা মাত্রই, স্ত্রী'কে ডিভোর্স দেন স্বামী!

১০ আগস্ট বেশ খানিকটা চড়ে যায় বিনিয়োগের নিরাপদ মাধ্যম হিসেবে সমাদৃত সোনার দাম। সেদিন বেশিক্ষণ ২ হাজার ৪৬ ডলারে বিনিয়োগকারীদের হাত বদল হয় প্রতি আউন্স সোনা। এরপর পড়তে পড়তে দাম নেমে আসে ২ হাজার ২৯ ডলারে।

আজ (১১ আগস্ট) এই ধাতুটি লেনদেন হচ্ছে মোটামুটি ২ হাজার ৪ ডলার থেকে ২ হাজার ২৭ ডলারের মধ্যে। ১ হাজার ৯৯০ ডলারেও হাত বদল হয়েছে ধাতুটি।

এদিন, প্রতি আউন্স রূপা হাত বদল হচ্ছে গতকালের চেয়ে ১ ডলারের বেশি কম দামে। দুপুরে প্রতি আউন্স রূপা বিক্রি হতে দেখা যায় ২৮.১৮ ডলারে যা গতকালকের চেয়ে ১.০৫ ডলার কম।

আরও পড়ুন:  সোনার অভাবনীয় দাম কমলেও ক'রোনায় সোনার দোকানে নেই ক্রেতা, দেখে নিন মূল্য

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares