এক্সক্লুসিভখেলাফুটবলবাংলাদেশমধ্যপ্রাচ্য

মেসিদের নিয়ে বাংলাদেশের মানুষের উন্মাদনা আর্জেন্টাইন পত্রিকার পাতায়

আর্জেন্টিনার মোট জনসংখ্যা সাড়ে চার কোটি। বলা হয়ে থাকে তাদের জনসংখ্যার চেয়ে দ্বিগুণ বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থক। বিশ্বজুড়ে ছড়িয়ে গেছে বাংলাদেশি ফুটবল প্রেমীদের আর্জেন্টিনা প্রীতির খবর। মেসিদের নিয়ে এদেশের মানুষের উন্মাদনা স্থান পাচ্ছে আর্জেন্টাইন দৈনিকগুলোর পাতায় পাতায়।

আর্জেন্টিনার জয়ে বাংলাদেশিদের উচ্ছ্বাসের ছবি প্রকাশ করছে ফিফা। এবার আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশিদের জানালো উষ্ণ অভিবাদন। আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল ‘সিলেকশন আর্জেন্টিনা’ থেকে বাংলাদেশি সমর্থকদের তিনটি ছবি প্রকাশ করা হয়েছে। ক্যাপশনে লেখা হয়েছে, ‘আমাদের দলকে সমর্থনের জন্য ধন্যবাদ। তারা (বাংলাদেশি) আমাদের মতোই পাগলাটে।’

এবারের বিশ্বকাপে হট ফেবারিট আর্জেন্টিনা এরই মধ্যে উঠে গেছে দ্বিতীয় রাউন্ডে। আর্জেন্টিনার এই অসাধারণ নৈপুণ্যে সে দেশের মানুষদের চেয়েও যেন বাংলাদেশের আর্জেন্টিনার সমর্থকদের উল্লাস চোখে পড়ার মতো। এবার বাংলাদেশকে সেই অকুণ্ঠ সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের টুইটার হ্যান্ডল থেকে টুইট করা হয়েছে। এর আগে ফিফা বাংলাদেশের ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের ছবি টুইট করেছিল।

তিনটি ছবির একটি হলো, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল মাঠে হাজারো সমর্থকদের আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ দেখার দৃশ্য। অন্যটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সমর্থকদের উচ্ছ্বাসের ছবি। তৃতীয়টি শতশত আর্জেন্টিনা সমর্থকের মধ্যে এক ক্ষুধে ভক্তের উচ্ছ্বাস প্রকাশের ছবি।সিলেকশন আর্জেন্টিনার টুইটে স্থান পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করছেন অনেক বাংলাদেশি সমর্থক।

একজন লিখেছেন, ‘ধন্যবাদ আর্জেন্টিনা। তোমাদের জন্য আমাদের ভালোবাসা কখনো শেষ হবে না। ২০১১ সালের মতো আবারও এই দেশে আসো।’ সেই মন্তব্যের জবাবে আর্জেন্টিনা জাতীয় দল লিখেছে, ‘আমরা তোমাদের সমর্থন চাই।’ একজন আর্জেন্টিনার জার্সি পরে নিজের ছবি দিয়ে লিখেছেন, ‘বাংলাদেশ থেকে ভালোবাসা জানাচ্ছি।’ আর্জেন্টাইনরাও বাংলাদেশিদের ভালোবাসায় মুগ্ধ। একজন লিখেছেন, ‘আরাম করো বাংলাদেশি ভাইয়েরা। আমরা তোমাদের বিশ্বকাপ এনে দিতে যাচ্ছি।’

এর আগে আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে বাংলাদেশি দর্শকদের লিওনেল মেসির গোল উদ্‌যাপনের একটি ভিডিও টুইট করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফিফার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ভিডিও পোস্ট করে লেখা হয়েছিল, ‘এটাই ফুটবলের শক্তি।

বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদ্‌যাপন করছেন।’এছাড়াও আর্জেন্টিনা ফুটবলের শীর্ষ লিগের অফিসিয়াল ফেসবুক পেজ মেসির হাতে বাংলাদেশের একটি পতাকা এডিট করে বসিয়ে একটি ছবি পোস্ট করেছিল।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button