অন্যান্য দলআওয়ামী লীগএক্সক্লুসিভবাংলাদেশবিএনপিরাজনীতি

হেফাজতের মতো দমন-পীড়ন করতে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি

দিন ঠিক করে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো যায় না বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, ‘আজ থেকে গণঅধিকার পরিষদ ফ্যাসিবাদ পতনের আন্দোলনের ঘোষণা দিচ্ছে। কে ক্ষমতায় আসবে, কে প্রধানমন্ত্রী হবে সেটা নিয়ে আলোচনার সময় এখন না।

দেশের জনগণ আজ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। তাই আমাদের যার যা কিছু আছে তাই নিয়ে ফ্যাসিবাদী সরকার পতনের গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।গতকাল শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর বিজয়নগর পানির টাঙ্কির এলাকায় গণঅধিকার পরিষদের আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, ‘সরকার অসংখ্য আলেম-ওলামা ও রাজনৈতিক নেতাদের অন্যায়ভাবে মিথ্যা মামলায় জেলে পাঠিয়েছে। তাদেরকে অত্যাচার করেছে। আমাদের নেতাকর্মীদেরও এখন হয়রানি করছে। এই সমাবেশ থেকে আমি অবিলম্বে আলেম-ওলামাসহ রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি করছি। অবৈধ সরকার দেশ চালাতে পারছে না।’

বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশে সরকার সহিংসতা করছে উল্লেখ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর জানান, হেফাজতের মতো বিএনপি নেতাকর্মীদের উপর দমন-পীড়ন করতে সরকার বিএনপিকে নয়াপল্টনের পরিবর্তনে সোহরাওয়ার্দী উদ্যানের মতো আবদ্ধ জায়গায় সমাবেশের অনুমতি দিয়েছে। এটা বিএনপির জন্য ভালো হবে না। বেহেশতের কথা বলে সরকার দেশকে দোযখে পরিণত করেছে। উন্নয়নের কথা বলে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে এসেছে।

গণঅধিকার পরিষদের নেতা মাহফুজুর রহমান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, হাসান আল মামুন, ফারুক হাসান, শহিদুল ইসলাম ফাহিম, ব্রি জেনারেল হাবিবুর রহমান, জিসান মহসিনসহ ছাত্র, যুব, শ্রমিক ও গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা।

বাংলা ম্যাগাজিনে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button