প্রচ্ছদ খেলা ক্রিকেট

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলে চমক ,বাদ পড়লেন-ফিরলেন যারা

75
শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে চমক , বাদ পড়লেন-ফিরলেন যারা
পড়া যাবে: 3 মিনিটে

ইংল্যান্ড বিশ্বকাপ শেষ করে অনেক আগেই দেশে ফিরে এসেছে টাইগাররা। বিশ্বকাপে বাংলাদেশের যেমন প্রাপ্তি ছিলো ঠিক তেমন অপ্রাপ্তিও ছিলো। তাই বাংলাদেশের এবার মিশন হাথুরুর লঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টিম-টাইগাররা। সিরিজের প্রথম ওয়ানডে আগামী ২৬ জুলাই আর দ্বিতীয় ওয়ানডে ২৮ জুলাই। সিরিজের শেষ ওয়ানডে হবে ৩১ জুলাই।

এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (১৬ জুলাই) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১৪ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

এই সিরিজের জন্য দীর্ঘ তিন বছর পর ওয়ানডে দলে ডাক পেলেন স্পিনার তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের সঙ্গে একাদশে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়।

এদিকে ইংল্যান্ড বিশ্বকাপের স্কোয়াড থাকা পেসার আবু জায়েদ রাহীকে এই সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। আর ছুটি চাওয়ায় একাদশে নেই বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান। আর বিয়ের জন্য থাকছেন না লিটন কুমার দাস।

আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই এই সিরিজকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় দল। এই সিরিজে বোলিং কোচ হিসেবে থাকছেন চম্পকা রামানায়েকে এবং ব্যাটিং কোচ থাকছেন ভারতীয় ওয়াসিম জাফর।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট