প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

ডাব পেরে খোসা ছাড়িয়ে ডাবের জল খাচ্ছে তোতাপাখি, নজর কাড়া ভিডিও

38
ডাব পেরে খোসা ছাড়িয়ে ডাবের জল খাচ্ছে তোতাপাখি, নজর কাড়া ভিডিও
পড়া যাবে: < 1 minute

ডাবের জল খাওয়ার শখ শুধুমাত্র মানুষের রয়েছে এমনটা নয়। পশুপাখিদের এই সুস্বাদু জল খাওয়ার ইচ্ছে থাকে। আর সেই ছবি ধরা পড়ল সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে। যে ভিডিওতে দেখা গিয়েছে গাছের আড়ালে বসে একটি তোতাপাখি ডাব পেরে খোসা ছাড়িয়ে ঢকঢক করে খেয়ে ফেলছে ডাবের জল। তোতা পাখিরে ডাবের জল খাওয়ার ভিডিও নজর কেড়েছে সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের।

তোতাপাখির ডাবের জল খাওয়ার এমন ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা। যে ভিডিওতে খুব স্পষ্ট ভাবে দেখা যাচ্ছে, ওই তোতাপাখিটি নারকেল গাছের উপর চেপে তার ধারালো ঠোঁট দিয়ে টুক করে একটি ডাব গাছ থেকে তুলে নিলো। তারপর ওই ধারালো ঠোঁটের মাধ্যমেই ডাবের মধ্যে একটি ছিদ্র করে জল খেতে শুরু করলো। আর এভাবেই ডাবের জল খাওয়ার শখ পাশাপাশি নিজের তৃষ্ণা মেটাতে দেখা গেল ওই তোতাপাখিকে।

আরও পড়ুন:  সু’শান্তকে শ্রদ্ধা জানিয়ে তারই ছবির গান গেয়ে নেট দুনিয়া কাঁপালেন কিশোর, ভিডিও ভাইরাল

ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা ভিডিওটি পোস্ট করার পাশাপাশি লিখেছেন, “ডাবের জল খেতে কে না ভালোবাসেন। বলা হয়ে থাকে ডাবের জল হজমে সাহায্য করে থাকে। প্রতিদিন খাওয়ার পর ডাবের জল খেলে পেট ফাঁপার সমস্যা প্রতিরোধ করা যায়, শরীরে ইলেকট্রোলাইটের ভারসাম্য বজায় থাকে। পাশাপাশি এইভাবে রক্তচাপ কেউ নিয়ন্ত্রণে রাখা যায়।”

Who doesn’t love drinking coconut water☺️
It is said that coconut water acts as a digestive. Prevents bloating after meals. Regular consumption of coconut water also helps in maintaining the electrolyte balance in your body and thus, keeps your blood pressure in control. pic.twitter.com/enDsVClGXv
— Susanta Nanda IFS (@susantananda3) August 8, 2020

আরও পড়ুন:  স্বামী ক’রোনায় মা’রা যাওয়ার আগে স্ত্রীকে শেষ চিঠিতে লিখে গেলেন এই কথা,স্ত্রী চিঠি খুলে চ’মকে গেলেন

আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ওই তোতাপাখির ডাবের জল খাওয়া দেখে বেজায় খুশি সোশ্যাল নাগরিকরা। পাশাপাশি তারা এমন ঘটনার পরিপ্রেক্ষিতে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares