প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

সুন্দরবনে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় ৯জেলে আটক

21
মাছ শিকার
পড়া যাবে: < 1 minute

 মাছ শিকার

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি :

নিষেধাজ্ঞার মধ্যে সুন্দরবনে অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকার করায় ৯ জেলেকে আটক করেছে বনবিভাগ। সোমবার বিকালে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্যের বেতমোড় খাড়ির খাল এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক জেলেদের কাছ থেকে ২টি ইঞ্জিনচালিত নৌকা ও ১০টি জাল উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাদেরকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে।

আটক জেলেরা হলেন, মো. শহিদুল তালুকদার, হাসান মিয়া, সাদ্দাম হাওলাদার, রাসেল মাতুব্বর, রাজু আকন, আসিব হাওলাদার, রাজু মীর, আসলাম মীর ও মিলন খান। এদের সবার বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামে বলে জানিয়েছে বনবিভাগ।

আরও পড়ুন:  রাজশাহীতে বিশ্ব ডিম দিবসে পোলট্রি শিল্পের প্রতি নজর দেয়ার আহবান

পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. জয়নাল আবেদীন জানান, বর্তমানে সুন্দরবনের সবধরণের মৎস্য আহরণে দুই মাসের নিষেধাজ্ঞা চলছে। কিন্তু এসব অসাধু জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে লিপ্ত হয়। খবর পেয়ে কটকা অভয়ারণ্য কেন্দ্রের বনরক্ষীরা তাদেরকে আটক করে।

এসিএফ জানান, আটক জেলেদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও বন আইনে মামলা দিয়ে বিভাগীয় বন অফিসের মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

আরও পড়ুন:  শহরাঞ্চলের মাঠে ও ছাদে উদ্যান ফসল চাষের প্রযুক্তি উদ্ভাবন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares