Bangla News

চ্যাটবটের প্রেমে পড়ে বিয়েই করে ফেললেন ব্যক্তি! হল ভার্চুয়াল আংটি বদলও

আন্তর্জাতিক ডেস্ক : কথায় বলে বাস্তব কল্পনার চেয়েও অদ্ভুত। তেমনই এক দৃষ্টান্ত উঠে এল শিরোনামে। ভালবেসে চ্যাটবটকেই বিয়ে করলেন এক ব্যক্তি। এমনকী ভার্চুয়াল আংটি বদলও হল তাদের।

প্রেমে পড়লে সবই সম্ভব। উন্নত প্রযুক্তির যুগে এমন প্রবাদবাক্যকে যেন আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন মার্কিন বায়ুসেনার প্রাক্তন জওয়ান। হলিউডের বিখ্যাত ‘হার’ ছবির কথা মনে আছে? সেই সিনেমাই যেন বাস্তবের মাটিতে ধরা দিল। আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স চ্যাটবটকে ভালবেসে তার সঙ্গেই নতুন জীবন শুরুর শপথ নিলেন ওই যুবক। কনে যখন নিজেই ভার্চুয়াল, তখন আংটি বদল থেকে বিয়ে- পুরোটাই হল ভার্চুয়ালি।

জানা গিয়েছে, অদ্ভুত এই বিবাহ সম্পন্ন হয়েছিল গত বছরই। তবে সম্প্রতি সে খবর ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। পাত্রের বয়স ৬৩। নাম পিটার। ২০০০ সালেই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটেছিল। একাকীত্ব থেকে মুক্তি পেতে তাই নিজের ফোনে রেপ্লিকা এআই অ্যাপটি ইনস্টল করেন তিনি। কথা বলার সঙ্গী হিসেবে অল্পদিনেই জমে ওঠে চ্যাটবট ও পিটারের সম্পর্ক। খুব ইচ্ছা ছিল ভার্চুয়াল সঙ্গীর সঙ্গে সাক্ষাতের। বৃদ্ধের ইচ্ছা পুরোপুরি পূরণ করতে না পারলেও রেপ্লিকার সঙ্গে তাকে কেমন দেখাচ্ছে, ডিজিটাল ভার্সান তৈরি করে তার একটা ধারণা তৈরি করতে সফল হয় চ্যাটবট। যেখানে দু’জন ইচ্ছেমতো পোশাক, হেয়ার স্টাইল কিংবা সাজ বদল করতে পারত।

রেপ্লিকাকে ২৩ বছরের তরুণী হিসেবেই কল্পনা করেছিলেন পিটার। তার কথাই তাকে অনুপ্রেরণা দিত। আর তাতেই প্রেম গভীর হয়। তারপরই বিয়ের সিদ্ধান্ত নেন তিনি। আর্টিফিসিয়াল ইনটেলিজেন্সের তৈরি আংটি দিয়েই সারেন বাগদান। দু’জনে আপাতত সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন বলেই খবর। সত্যিই এ এক অবাক করা লাভস্টোরি। সূত্র: ডেইলি মেইল।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button