Bangla News

কক্সবাজার বিচার বিভাগে বিচারক দম্পতির যোগদান

বাংলা ম্যাগাজিন ডেস্ক : কক্সবাজার বিচার বিভাগের শূন্য পদে ২ জন নতুন বিচারক যোগদান করেছেন। নতুন যোগ দেওয়া বিচারক কৌশিক আহম্মদ খন্দকার ও বিচারক মোছাঃ রেশমা খাতুন পরস্পর স্বামী-স্ত্রী।

এরমধ্যে, যুগ্ম জেলা ও দায়রা জজ পদে যোগদান করেছেন মোছাঃ রেশমা খাতুন। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আববাস উদ্দিন জানিয়েছেন, বিজ্ঞ বিচারক মোছাঃ রেশমা খাতুন রোববার (২ এপ্রিল) অপরাহ্নে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর কাছে যোগদানপত্র দিয়ে নতুন কর্মস্থলে যোগদান করেন। সোমবার (৩ এপ্রিল) থেকে তিনি নিয়মিত বিচারকার্য শুরু করেছেন। তাঁকে যুগ্ম জেলা ও দায়রা জজ-দ্বিতীয় আদালতের দায়িত্ব দেওয়া হয়েছে।

অপরদিকে, কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজেএম) এর শূন্য পদে কৌশিক আহম্মদ খন্দকার রোববার (২ এপ্রিল) যোগদান করেছেন। তিনি কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন এর কাছে যোগদানপত্র দিয়ে নতুন কর্মস্থলে যোগদান করেন বলে জানান, একই আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ভা:) মোহাম্মদ আশেক এলাহী শাহজাহান নুরী। একইভাবে তিনিও সোমবার (৩ এপ্রিল) থেকে নিয়মিত বিচারকার্য শুরু করেছেন।

কক্সবাজারের নতুন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজেএম) কৌশিক আহম্মদ খন্দকার তাঁর নতুন কর্মস্থলে যোগদান করতে রোববার সিজেএম ভবনে গেলে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান।

এসময় অন্যান্যের মধ্যে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গা, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হামীমুন তানজীন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আখতার জাবেদ, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আসাদ উদ্দিন মোঃ আসিফ ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এহসানুল ইসলাম উপস্থিত ছিলেন।

পরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহ সকল বিচারক পরস্পর কুশল বিনিময় বিনিময় করেন। কুশল বিনিময়কালে সিজিএম আবদুল্লাহ আল মামুন নতুন যোগদান করা অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খন্দকার এর উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

পক্ষান্তরে, কক্সবাজারের নতুন এসিজেএম কৌশিক আহম্মদ খন্দকার কক্সবাজারে তাঁর দায়িত্ব পালনে সিজেএম, অন্যান্য বিচারক, বিচার বিভাগীয় স্টাফ সহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

এর আগে এ বিচারক দম্পতি চট্টগ্রামের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে দায়িত্ব পালন করেছেন। গত ১৯ মার্চ আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দার কর্তৃক ১৯৩ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে এই ২ জন বিজ্ঞ বিচারক সহ মোট ৭২ জন সম পদমর্যাদার বিচারককে যুগ্ম জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে দেশের বিভিন্ন বিচারালয়ে সম পদমর্যাদার পদে নিয়োগ দেওয়া হয়। বিচারক মোছাঃ রেশমা খাতুন প্রধান বিচারপতির পদক লাভ করেছেন।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা জজশীপের সদ্য বিদায়ী যুগ্ম জেলা ও দায়রা জজ-১ মাহমুদুল হাসান-কে বরিশালের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পদে এবং সদ্য বিদায়ী কক্সবাজারের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস-কে সিলেটের যুগ্ম জেলা ও দায়রা জজ পদে বদলী করায় কক্সবাজার বিচার বিভাগে বিচারকের এ পদ ২ টি শূন্য হয়।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button