Bangla News

এপ্রিল ২০২৩ এ যেসব আকর্ষণীয় স্মার্টফোন বাজারে আসতে যাচ্ছে

এপ্রিল মাসে কিছু চমৎকার স্মার্টফোন মার্কেটে আসতে যাচ্ছে। উদাহরণ হিসেবে Realme GT Neo 5 SE (China), Realme Narzo N55, POCO F5 (India), OnePlus Nord CE 3 Lite (India) এবং ASUS ROG Phone 7 (global) এর কথা বলা যেতে পারে। আজকের আর্টিকেলে এসব স্মার্টফোন সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উল্লেখ করা হবে।

Realme GT Neo 5 SE (China)

হ্যান্ডসেটটিতে 6.74 ইঞ্চির অ্যামোলেড প্যানেলের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এখানে Snapdragon 7+ Gen2 SoC চিপসেট ব্যবহার করা হয়েছে। ১৪৪ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া থাকবে। এটির প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল। পাশাপাশি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া আছে। ৫৫০০ মেগাহার্জের ব্যাটারি স্মার্টফোনটিকে পাওয়ার প্রদান করবে। পাশাপাশি এখানে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

Realme Narzo N55

এ মাসে ভারতে স্মার্টফোনটি রিলিজ করা হবে। নতুন এন সিরিজের প্রথম হ্যান্ডসেট হতে যাচ্ছে এটি। মাঝারি বাজেটে প্রিমিয়াম লেভেলের স্মার্টফোন নিয়ে আসাই তাদের উদ্দেশ্য। ৪ জিবি, ৬ জিবি এবং ৮ জিবি র‌্যামের ভেরিয়েন্ট বাজারে পাওয়া যাবে। পাশাপাশি ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজের দুইটি ভেরিয়েন্ট আপনি ক্রয় করতে পারবেন।

POCO F5 (India)

হ্যান্ডসেটটিতে 6.67 ইঞ্চির অ্যামোলেড প্যানেলের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এখানে Snapdragon 7+ Gen2 SoC চিপসেট ব্যবহার করা হয়েছে। 120 হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া থাকবে। এটির প্রাইমারি ক্যামেরা 50 মেগাপিক্সেল। পাশাপাশি ৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া আছে। ৫০০০ মেগাহার্জের ব্যাটারি স্মার্টফোনটিকে পাওয়ার প্রদান করবে। পাশাপাশি এখানে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

OnePlus Nord CE 3 Lite (India)

হ্যান্ডসেটটিতে 6.72 ইঞ্চির অ্যামোলেড প্যানেলের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এখানে Qualcomm Snapdragon 695 SoC চিপসেট ব্যবহার করা হয়েছে। 120 হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া থাকবে। এটির প্রাইমারি ক্যামেরা 108MP মেগাপিক্সেল। পাশাপাশি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ইউনিট এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া আছে। ৫০০০ মেগাহার্জের ব্যাটারি স্মার্টফোনটিকে পাওয়ার প্রদান করবে। পাশাপাশি এখানে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে।

ASUS ROG Phone 7 (global)

হ্যান্ডসেটটিতে 6.72 ইঞ্চির অ্যামোলেড প্যানেলের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। এখানে Qualcomm Snapdragon 8 Gen2 SoC চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি মূলত আসুসের একটি গেমিং স্মার্টফোন। এ হ্যান্ডসেটে ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি ইন্টার্নাল স্টোরেজ ইন্সটল করা আছে। ফোনটির পেছনে আরজিবি লাইটিং এর ব্যবস্থা রয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button