Bangla News

প্রায় কাপড়ে ৮০ শতাংশ লাভ! দুই ‘হাউজ’কে জরিমানা

বাংলা ম্যাগাজিন ডেস্ক : ক্রয় মূল্যের চেয়ে বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ৮০ শতাংশ বেশি। এই দাম নির্ধারণ করে কাপড়ে লাগানো হয়েছে মূল্য ট্যাগ। এমন ঘটনার সত্যতা মেলে ভোক্তা অধিকারের অভিযানে।

এ ঘটনায় ভোলার চঁন্দ্র বিন্দু ও বিন্দু ফ্যাশন হাউজ নামের দুইটি তৈরি পোশাকের শো রুমকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ বুধবার (৫ এপ্রিল) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোলা শহরের সদর রোডে অবস্থিত এ দুই শো রুমকে জরিমানা করা হয়।

ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে বিপনী বিতানগুলোতে ক্রেতাদের ভিড় ভেড়েছে। আর এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী ইচ্ছামত দাম বাড়িয়ে বিভিন্ন পোশাক বিক্রি করছে। এমন অভিযোগের ভিত্তিতে বুধবার সকাল থেকে ভোলা সদর রোডের চঁন্দ্র বিন্দু ও বিন্দু ফ্যাশন হাউজে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় হিসেব করে দেখা যায়, তাদের প্রায় পণ্যে ক্রয়মূল্যের ওপর ৮০ শতাংশ বাড়িয়ে বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়েছে। এর সাথে তারা ভ্যাট যোগ করেছেন। কিন্তু কতো শতাংশ ভ্যাট তা তারা উল্লেখ করেনি। এমনকি ভ্যাটের গ্রহণের কোনো কাগজ দেখাতে পারেনি প্রতিষ্ঠান।

এ অবস্থায় ওই দুই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উভয়ে প্রতিষ্ঠানকে তাদের মূল্য ট্যাগ সংশোধন করে লভ্যাংশ ৪০ শতাংশের নিচে নামিয়ে আনার নির্দেশনা দেওয়া হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button