মলয়হীন ‘মহানগর’, সুর পাল্টালেন ওসি হারুন

বিনোদন ডেস্ক : দেশের ওটিটি উত্থানে যে সিরিজটির কথা মোটাদাগে উল্লেখ করা হয়, সেটার নাম ‘মহানগর’। আশফাক নিপুণ নির্মিত এই সিরিজের প্রথম সিজন শুধু দেশেই নয়, ভারতেও বিপুল জনপ্রিয়তা লাভ করে। ফলে এর দ্বিতীয় সিজন ঘিরেও দর্শকের মনে আগ্রহের পারদ ঊর্ধ্বগামী হয়। কিন্তু নির্মাতা সেই আগ্রহের স্রোতে গা ভাসালেন না। বরং লম্বা সময় নিয়ে, ধীরস্থির পন্থায় বানালেন দ্বিতীয় সিজন। শুক্রবার (৭ এপ্রিল) যেটার ট্রেলার সামনে এলো।

স্বাভাবিকভাবেই ট্রেলারে ‘মহানগর’র মুখ্য চরিত্র ওসি হারুনের উপস্থিতি বেশি। তার রহস্যে মোড়া সংলাপ, গভীর-চিন্তিত চাহনি আর অনেক অমীমাংসিত গল্পের টুকরো আভাস মিলেছে মিনিট দুয়েকের ঝলকে।

প্রথম সিজনে ওসি হারুনের কণ্ঠে ‘দুইটা কথা মনে রাখবেন’ সংলাপটি দর্শকের মুখে মুখে ছড়িয়ে গিয়েছিল। তবে এবার সেই সংলাপে একটা ধাক্কা খেতে দেখা যায় তাকে। তদন্তকারী কর্মকর্তার ধমকের বিপরীতে হারুন সুর পাল্টে বলেন, ‘দুইটা কথা ভুলে যাবেন’!

এই চরিত্রে অভিনয় এবং ‘মহানগর’ নিয়ে অভিনেতা মোশাররফ করিমের ভাবনা এরকম, “ওসি হারুন আমার অভিনীত চরিত্রগুলোর মধ্যে অন্যতম প্রিয়। এই চরিত্রের প্রতি মানুষের যে ভালোবাসা, প্রশংসা এবং পজিটিভ ফিডব্যাক পেয়েছি, তা আমার এবং পুরো ‘মহানগর’ টিমের জন্য সত্যি অনেক বড় পাওয়া। দ্বিতীয় সিজনের গল্পে এমন কিছু পাওয়া যাবে যা আগে কখনও কেউ দেখেনি, এই ট্রেলারটি কেবল তার ছোট্ট একটি ঝলক।”

এদিকে নতুন সিজনে দেখা মেলেনি ওসি হারুনের সহযোগী মলয়কে। যে চরিত্রে অভিনয় করে প্রথম সিজনে দর্শকের ভূয়সী প্রশংসা কুড়িয়েছিলেন মোস্তাফিজুর নূর ইমরান। এতে অভিনয় করেন মোস্তাফিজ নূর ইমরান। ধারণা করা হচ্ছে এই সিজনে তাকে রাখা হয়নি। কারণ সংশ্লিষ্টদের পাঠানো তথ্যেও তার নাম নেই। বরং মোশাররফ করিমের সঙ্গে আছেন আফসানা মিমি, ফজলুর রহমান বাবু, শ্যামল মাওলা, বৃন্দাবন দাস, তানজিকা আমিন ও ‘কারাগার’খ্যাত তরুণ অভিনেতা দিব্য জ্যোতি প্রমুখ।

মলয়ের থাকা না থাকা নিয়ে কোনও মন্তব্য করেননি ‘মহানগর’র কারিগর আশফাক নিপুণ। এটুকু বললেন, ‘এটি আমার হৃদয়ের খুব কাছের একটি সিরিজ। দর্শকরা সিরিজটি যেভাবে দেখেছেন এবং সমর্থন করেছেন, পাশাপাশি দ্বিতীয় সিজনের জন্য যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন, তা দেখে আমি সত্যি খুব আনন্দিত। দর্শকের বাড়তি আগ্রহের কারণে কিছুটা নার্ভাসও বটে। তবে শেষ ভালো যার, সব ভালো তার। আশা করছি শেষটা ভালোই হতে যাচ্ছে।’

আগামী ২০ এপ্রিল থেকে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-তে দেখা যাবে ‘মহানগর ২’।

Exit mobile version