বাবা ছিলেন মদ্যপ, রাস্তায় কলম বিক্রি করতেন জনি লিভার!

বিনোদন ডেস্ক : বলিউডের সিনেমায় আইকনিক কমেডিয়ানদের মধ্যে একজন জনি লিভার। এক কথায় তিনি কমেডি জনরার জীবন্ত কিংবদন্তি। তবে অভিনেতা-কৌতুকশিল্পী হিসেবে পরিচিতি মিললেও পড়াশোনা বেশিদূর করতে পারেননি জনি। সপ্তম শ্রেণিতে পড়ার সময়ই স্কুল ছাড়তে হয়েছিল তাকে। মদ্যপ বাবার সঙ্গে শৈশব কাটানো মোটেও সুখের ছিল না। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে এ বিষয়েই মুখ খুলেছেন জনি লিভার।

কাজ খুঁজতে অন্ধ্রপ্রদেশ ছেড়ে নিজের বোম্বে (বর্তমানে মুম্বাই) আসার কথা বলতে গিয়ে কঠিন শৈশবের কথা জানিয়েছেন জনি লিভার। অর্থের অভাবেই সপ্তম শ্রেণিতে পড়তে পড়তেই স্কুল ছাড়তে হয় তাকে। জনি লিভারের কথায়, ‘আমার বাবা মদ্যপ ছিলেন, যার কারণে তিনি আমাদের প্রতি কখনোই মনোযোগ দেননি, তবে আমার বড় জ্যেঠু আমাদের হয়ে টাকা দিতেন। স্কুলের টাকা এবং রেশন।

তাই কিছুদিন পর আমি বিরক্ত হয়ে স্কুল ছেড়ে দিলাম। কিন্তু স্কুলে পড়ার সময় অনেক ভালোবাসা পেয়েছি, শিক্ষকরা ভীষণ ভালোবাসতেন। সবাইকে নকল করে বেড়াতাম। আমার ক্লাস শিক্ষক দময়ন্তী ভীষণ ভালোবাসতেন। আমি স্কুল ছেড়ে দিলে উনি আমার খোঁজখবর নিতেন। আমি যাতে স্কুলে যাই, সেজন্য স্কুলের বেতন, জামাকাপড় কিনে দিতে চেয়েছিলেন। আমার সঙ্গে ওর এখনও যোগাযোগ রয়েছে।’

প্রসঙ্গত স্কুল ছাড়ার পর মুম্বাইয়ের রাস্তায় কলম বিক্রি করতেন জনি। আবার তারকাদের ডায়ালগ, নাচ নকল করে রোজগার করতেন। জানা যায়, হিন্দুস্তান ইউনিলিভার কোম্পানির এক অনুষ্ঠানে নকল করে, কৌতুকাভিনয় করে সকলের মন জিতেছিলেন জন প্রকাশ রাও জানুমালা (আসল নাম), তারপর থেকে তার নাম দেওয়া হয় জনি লিভার। পরবর্তী সময়ে সেই নামেই পরিচিতি পান তিনি।

জনি লিভার বলেন, ‘বর্তমানে আমার দুই সন্তান এক মেয়ে জেমি আর ছেলে জেসি। ওরাও আমাকে অনুসরণ করেই এগিয়ে চলেছেন।’

প্রসঙ্গত ২০১৯-এ মুক্তি পাওয়া কমেডি ‘হাউজফুল-৪’ সিনেমাতে কাজ করেছিল জনি লিভার ও তার মেয়ে। এছাড়াও বিভিন্ন কমেডি রিয়েলিটি শো’তে নিয়মিত দেখা যায় জনি লিভারের মেয়ে জেমি লিভারকে।

সূত্র : হিন্দুস্তান টাইমস বাংলা

Exit mobile version