Bangla News

বিশ্বের প্রভাবশালীদের শীর্ষে শাহরুখ খান

বিনোদন ডেস্ক : দীর্ঘদিন পর সিনেমায় ফিরেই বাজিমাৎ বলিউড সুপারস্টার শাহরুখ খানের! ‘পাঠান’ দিয়ে গত বছর থেকেই আলোচনায়। আর এবার বিশ্বের প্রভাবশালীদের তালিকায় শীর্ষস্থানটিও দখল করলেন তিনি। পিছনে ফেললেন লিওনেল মেসি, ইলন মাস্ক, মার্ক জুকারবার্গদের মতো তারকা ফুটবলার ও মার্কিন ধনকুবেরদের।

বিশ্বের প্রভাবশালী ব্যক্তিদের তালিকা তৈরি করতে কিছুদিন আগেই একটি জনমত সমীক্ষা চালু করেছিল টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ। সেখানে প্রায় ১২ লাখ মানুষ ভোট দেন। তাদের মধ্যে থেকে ৪ শতাংশ মানুষের সমর্থন পেয়ে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তির খেতাব পেয়েছেন শাহরুখ খান।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মাহশা আমিনির মৃত্যুর পর ইরান সরকারের বিরুদ্ধে আন্দোলনকারী সমস্ত নারীরা এবং তৃতীয় স্থানে রয়েছেন বিশ্বের সকল স্বাস্থ্যকর্মীরা। চতুর্থ স্থানে আছে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের নাম, আর পঞ্চম স্থানে সর্বশেষ ফুটবল বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ক।

১০০ ব্যক্তির পুর্ণাঙ্গ তালিকা এখনও প্রকাশ না কলেও সংক্ষিপ্ত এই তালিকায় আরও রয়েছে সেরিনা উইলিয়ামস, মার্ক জুকারবার্গ, ইলন মাস্ক, ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দি সিলভা, সদ্য অস্কারজয়ী মালয়েশিয়ান অভিনেত্রী মিশেল ইয়োহ’র মতো ব্যক্তিত্বরা। সূত্র- টাইম

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button