Bangla News

বলিউড পরিচালকের হাত ধরেই আগামীর পথে হাঁটবেন শ্রাবন্তী!

বিনোদন ডেস্ক : শ্রাবন্তী চট্টোপাধ্যায় হলেন টলিউডের এক নামজাদা অভিনেত্রী। বিগত দশক থেকেই তিনি অভিনয়ের দক্ষতা দিয়ে দর্শকদের মনোরঞ্জন করে আসছেন। একাধিক নায়কের সঙ্গে পর্দায় জুটি বেঁধে দর্শকদের বহু ‘সুপারহিট’ ছবি উপহার দিয়েছেন এই অভিনেত্রী। এতদিন বাণিজ্যিক ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী। তবে সময়ের সঙ্গে নিজেকে অভিযোজিত করতেও ভোলেননি তিনি। এবার নানা পরিণীত চরিত্রে তাকে দেখা যাচ্ছে রুপোলি পর্দায়। দিনকয়েক আগেই ‘কাবেরী অন্তর্ধান’ ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে সাড়া ফেলেছেন এই টলি সুন্দরী।

তবে এবার এক অন্য মাইলফলক অর্জনের পথে নিজেকে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন এই অভিনেত্রী। আর সেই যাত্রাপথে তার সঙ্গী পরিচালক শুভজিৎ মিত্র। ‘অজিযাত্রিক’-এর পর এবার ‘দেবী চৌধুরানী’ ছবির মাধ্যমে গোটা ভারতবর্ষে বাংলা চলচ্চিত্রকে ফের একবার সিংহাসনে বসানোর লক্ষ্যে অবিচল তিনি। তার আসন্ন এই ছবিতে দেবী চৌধুরানীর ভূমিকায় দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। আর এই ছবিতে ভবানী পাঠকের মতো গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। তবে এবার এই ছবির সঙ্গে নাম জুড়ে গেল মুম্বইয়ের অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশলের। তিনিই এই ছবির অ্যাকশন দৃশ্যাবলীর পরিচালনার দায়িত্ব সামলাতে চলেছেন। যেহেতু এই ছবিতে সন্ন্যাসী বিদ্রোহ একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হতে চলেছে, তাই অ্যাকশনের দিকে কোনোরকম আপোষ করতে নারাজ পরিচালক।

শ্যাম কৌশলের আগমন প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে শুভজিৎ বাবু জানান, “ওঁর স্ক্রিপ্ট পড়ে খুবই ভালো লেগেছে। ওঁর মনে হয়েছে যে, এই ছবিতে তিনি নিজের অবদান রাখতে পারবেন, তাই এই ছবি করতে রাজি হয়েছেন তিনি।” পরিচালক আরো বলেন, “আমার মনে আছে, সরস্বতী পুজোর দিন প্রথম ওঁকে ফোন করেছিলাম।” আর এই ছবির চিত্রনাট্য পড়ে শ্যাম কৌশলের পছন্দ হয়েছে বলেও জানান তিনি। পরিচালকের দাবি, এই ছবিতে নাকি কম পারিশ্রমিকে কাজ করতে রাজি হয়েছেন তিনি।

‘দেবী চৌধুরানী’ ছবির প্রস্তুতির কাজ ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। এই প্রসঙ্গে পরিচালক শুভজিৎ মিত্র জানান, “সময়টা ১৭৭০, একটা ইটও নেই আশেপাশে। তাই সেট তৈরি করতেই হবে। আপাতত রোজ স্কাউটিং ও রেকি চলছে। তারমধ্যেই মুম্বই গিয়ে ওঁর সঙ্গে কথা বলে এলাম। যদিও গত দুমাস ধরেই কথা হচ্ছে তবে এবার সব অফিসিয়ালি হল। উনি রাজি হয়েছেন বলেই এতটা এগিয়েছি। শুধু উনি নন, ওঁর গোটা টিম যাঁরা করেছিলেন বাজিরাও মস্তানি, সেই পুরো টিম আসছে কলকাতায়। এখানে ওয়ার্কশপও করাবেন।”

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button