Bangla News

ষষ্ঠ বাংলাদেশি হিসেবে যে মাইলফলকে পা রেখেছেন লিটন

স্পোর্টস ডেস্ক : ষষ্ঠ বাংলাদেশি হিসাবে ৬ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন টাইগার উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাস। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৩ রান করে এ মাইলফলকে পা রেখেছেন তিনি।

তিন ফরম্যাট মিলিয়ে লিটন কুমার দাসের রান এখন ৬ হাজার ১। ৬ হাজার রানের মাইলফলকে পৌঁছতে তার খেলতে হয়েছে ১৭৫ ম্যাচ। এর মধ্যে টেস্টে ২ হাজার ৩১৯, ওয়ানডেতে ২ হাজার ৬৫ ও টি-টোয়েন্টিতে এক হাজার ৬১৭ রান করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে তার সেঞ্চুরি ও হাফসেঞ্চুরির সংখ্যা যথাক্রমে ৮ ও ৩৪।

লিটনের আগে ৬ হাজারি ক্লাবে প্রবেশ করেছেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ আশরাফুল। এর মধ্যে প্রথম তিনজনই পেরিয়েছেন ১০ হাজারের বৈতরণী। তামিম তিন ফরম্যাটে ১৫ হাজার ৪৫, মুশফিক ১৪ হাজার ৪৩ ও সাকিব ১৩ হাজার ৮৮৫ রান করেছেন। বাকিদের মধ্যে মাহমুদউল্লাহ ৯ হাজার ৯৮৬ ও মোহাম্মদ আশরাফুল ৬ হাজার ৬৬৫ রান করেছেন।

শুধু টেস্টের হিসাবে লিটনের চেয়ে বেশি রান আছে ৭ বাংলাদেশির। তারা হলেন- মুশফিক, তামিম, সাকিব, মুমিনুল হক, হাবিবুল বাশার, মাহমুদউল্লাহ ও আশরাফুল। ওয়ানডের হিসাবে লিটনের চেয়ে বেশি রান আছে তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, আশরাফুল, ইমরুল কায়েস, শাহরিয়ার নাফিস ও হাবিবুল বাশারের। আর টি-টোয়েন্টিতে লিটনের চেয়ে বেশি রান করেছেন সাকিব, রিয়াদ ও তামিম।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button