Bangla News

ক্লাবের মালিকানার অংশ দিয়ে বিশ্বজয়ী মেসিকে দলে নিতে চায় ইন্টার মায়ামি

এবার বিশ্বকাপজয়ী ৩৫ বছর বয়সী আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিকে দলে টানতে নিত্য নতুন সব অফার নিয়ে হাজির হচ্ছে ক্লাবগুলো। সৌদির ক্লাব আল-হিলালের অবিশ্বাস্য অঙ্কের পারিশ্রমিকের পর এবার কিছুটা ভিন্ন প্রস্তাব পেয়েছেন মেসি। এই বিশ্বজয়ী ফুটবলারের জন্য প্রস্তুত করা হয়েছে ক্লাবের মালিকানার অংশীদারত্বও! মেসিকে আগামী মৌসুমে দলে টানতে বেতনের পাশাপাশি ক্লাবের মালিকানার অংশীদারত্বও দিতে চায় যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্টের।

এদিকে বিশ্বকাপজয়ী তারকাকে দলে পেতে হাপিত্যেশ করতে দেখা যাচ্ছে ক্লাবগুলোকে। সম্প্রতি মেসিকে দলে ভেড়াতে রেকর্ড পরিমাণ বার্ষিক সাড়ে চার হাজার কোটি টাকার অফিসিয়াল প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাব আল হিলাল। তাকে পেতে চায় যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিও। ইতোমধ্যে সেখানকার ২৯টি ক্লাব একজোট হয়েছে মেসিকে যুক্তরাষ্ট্রে খেলানোর জন্য। প্রয়োজনে সব ক্লাব মিলেই মেসির বেতন প্রদান করবে। সেক্ষেত্রে মেসি নিজের মতো করে ক্লাব বেছে নিতে পারবেন।

তবে এবার এসেছে অভিনব প্রস্তাব। ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্টের দাবি আমেরিকান সকার ক্লাব ইন্টার মিয়ামি নাকি কেবল সর্বোচ্চ বেতনই নয়, তার পাশাপাশি ক্লাবের মালিকানার অংশীদারিত্বও মেসিকে দিতে চায়। মেসিকে আগামী মৌসুমে দলে টানতে এমন প্রস্তাব নিয়ে হাজির হয়েছে সাবেক ইংলিশ তারকা ফুটবলার ডেভিড বেকহামের ক্লাবটি। তিনি ইন্টার মিয়ামি ক্লাবের একজন সহযোগী মালিক।

সংবাদমাধ্যমটি বলছে, ২০২৪ সালে কোপা আমেরিকার আগপর্যন্ত মেসি খেলতে চান ইউরোপেই। চ্যাম্পিয়নস লিগও আরও একবার জিততে পারেন কি না, সেটি চেষ্টা করতে চান। মেসি অবশ্য পিএসজি ছাড়বেন কি না, সেটিও এখনও নিশ্চিত নয়। তবে এটা ঠিক যে পিএসজিতে মেসির সময় ভালো যাচ্ছে না। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন দুই বছরের চুক্তিতে। সেই মেয়াদ শেষ হবে আসছে জুনে।

এদিকে পিএসজি সেই ডিসেম্বর থেকে মেসির সঙ্গে নতুন চুক্তি করার কথা বলে আসছে। কিন্তু সেটি হয়নি নানা কারণে। প্রথমত, পিএসজি নাকি মেসির সঙ্গে এক বছরের চুক্তি করতে চায়, মেসি সেটি মানছেন না; তিনি চান দুই বছরের চুক্তি। কিলিয়ান এমবাপের সঙ্গে বেতনের তারতম্য নিয়েও সমস্যা আছে মেসির। এ সমস্যাগুলোর সমাধান না হলে পিএসজির সঙ্গে নতুন চুক্তি অধরাই থাকতে পারে।

আগামী ২০২৪ সালে কোপা আমেরিকার আগপর্যন্ত মেসি খেলতে চান ইউরোপেই। চ্যাম্পিয়নস লিগও আরও একবার জিততে পারেন কি না, সেটি চেষ্টা করতে চান। পিএসজিও যদি মেসিকে রাখার সর্বাত্মক চেষ্টা করে, তাহলে পাশার দান উল্টে যেতে পারে। তবে এর মধ্যেও ইন্টার মায়ামির মালিকানা আর আল–হিলালের ‘অকল্পনীয়’ অঙ্কের হাতছানি কিন্তু মেসির সামনে থাকবেই।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button