Bangla News

২০ বছর আত্মগোপনে থাকা ট্রিপল মার্ডারের হোতা গ্রেফতার

বাংলা ম্যাগাজিন ডেস্ক : চট্টগ্রামের হাটহাজারীতে চাঞ্চল্যকর তিন ভাইকে হত্যা মামলার অন্যতম আসামি আবুল কালাম চৌধুরীকে (৭০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। খুনের ঘটনার পর ২০ বছর আত্মগোপনে ছিলেন তিনি। খবর বাসসের।

শনিবার (৮ এপ্রিল) র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার (৭ এপ্রিল) রাতে নগরের চান্দগাঁও থানা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাবের একটি অভিযানিক টিম।

আবুল কালাম হাটহাজারী উপজেলার চারিয়া কাজী পাড়া এলাকার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে। তিনি আলোচিত ট্রিপল মার্ডারের ঘটনার পর থেকে ২০ বছর পলাতক ছিলেন। বিচারপ্রক্রিয়া শেষে আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।

র‌্যাব জানায়, ২০০৩ সালের ২৬ মে হাটহাজারীর চারিয়া কাজীপাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে গুলিবর্ষণ ও কিরিচ দিয়ে কুপিয়ে আপন তিন ভাই আবুল কাশেম, আবুল বশর ও বাদশাকে নির্মমভাবে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ২০ জনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলার বিচারপ্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে সাজা দেওয়া হয়।

চট্টগ্রাম র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, ট্রিপল মার্ডারের মামলায় আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছিল। হত্যাকাণ্ডের পর থেকে তিনি আত্মগোপনে চলে যান। ২০ বছর বিশেষ অভিযান পরিচালনা করে তাকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

Flowers in Chaniaগুগল নিউজ-এ বাংলা ম্যাগাজিনের সর্বশেষ খবর পেতে ফলো করুন।ক্লিক করুন এখানে

Related Articles

Back to top button